ভারতে বুস্টার ডোজের এখনই প্রয়োজন নেই: এইমস অধিকর্তা

ভারতে বুস্টার ডোজের এখনই প্রয়োজন নেই: এইমস অধিকর্তা

আরোহী নিউজ ডেস্ক: মারণ ভাইরাস করোনার মোকাবিলা করতে ভ্যাকসিনের দুটি ডোজের পাশাপাশি বুস্টার ডোজের প্রয়োজন রয়েছে বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। তবে ভারতে করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজের এখনই প্রয়োজন নেই বলেই জানালেন এইমসের অধিকর্তা রণদীপ গুলেরিয়া। পাশাপাশি সময়ের সঙ্গে সঙ্গে তৃতীয় ঢেউয়ের ভয়াবহতার সম্ভাবনাও কমছে বলেই জানিয়েছেন তিনি।

এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়া বলেন, 'এখন পর্যন্ত করোনা সংক্রমণ বৃদ্ধি হয়নি। তাই ভারতে এখন বুস্টার ডোজের প্রয়োজন নেই।' তিনি আরও বলেন, 'যেভাবে টিকাকরণ চলছে, তাতে প্রতিটি দিনের সাথে সাথে বড়সড় কোনও ঢেউ বা হাসপাতালে ভর্তির সম্ভাবনা কমছে। সময়ের সাথে সাথে এই প্যানডেমিক এনডেমিকের আকার নেবে। সংক্রমণ হবে, তবে তীব্রতা একেবারে কমে যাবে।'

অন্যদিকে, দেশে টিকাকরণের পরিসংখ্যান স্বস্তি দিলেও ভয় ধরাচ্ছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৮৩ জন। যা মঙ্গলবারের থেকে অনেকটাই বেশি। বেড়েছে দেশের দৈনিক মৃতের সংখ্যাও। একদিনে দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৩৭ জনের। মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, দেশে টিকাকরণের সংখ্যা ১১৮ কোটি অতিক্রম করে গেছে।