তপন কান্দু খুনে এক অভিযুক্তকে বিহার থেকে ধরল সিবিআই

তপন কান্দু খুনে এক অভিযুক্তকে বিহার থেকে ধরল সিবিআই

আরোহী নিউজ ডেস্ক: পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের তদন্তে আবার সাফল্য পেল সিবিআই। এই খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও এক দুষ্কৃতীকে বিহারের মুজফ্‌ফরপুর থেকে গ্রেফতার করল সিবিআই। নির্দিষ্ট সূত্রের ভিত্তিতে শশিভূষণ সিং নামে ওই দুষ্কৃতীকে গ্রেফতার করে সিবিআই গোয়েন্দারা। বৃহস্পতিবার রাতেই ধৃতকে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে আনা হয়েছে, তাঁকে আজ অর্থাৎ শুক্রবার তোলা হবে পুরুলিয়া জেলা আদালতে।

উল্লেখ্য জাবির আনসারী নামে এক 'শার্প শুটার’-কে সিবিআই গ্রেফতার করেছিল ঝাড়খণ্ড থেকে। তাঁকে জেরা করেই বেশ কয়েকজনের নাম পায় সিবিআই গোয়েন্দারা। এরপরই শশিভূষণের দিকে নজর যায় গোয়েন্দাদের। বৃহস্পতিবার নির্দিষ্ট খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে বিহারের মুজফ্‌ফরপুরে হানা দেয় সিবিআই গোয়েন্দারা। এরপরই তাঁকে ধরা হয়।

প্রসঙ্গত, চলতি বছরের ১৩ মার্চ সান্ধ্যভ্রমণে বেরিয়ে দুষ্কৃতীদের গুলিতে খুন হন ঝালদার কংগ্রেস কাউন্সিলর। যা নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড় হয়েছিল। কংগ্রেসের অভিযোগের তির ছিল শাসকদলের দিকে। কিন্তু তৃণমূল অভিযোগ অস্বীকার করে। জেলা পুলিশের তদন্তেও উঠে আসে পারিবারিক গোলমালের তত্ত্ব। কিন্তু নিহত তপন কান্দুর স্ত্রী তা মানতে চাননি। মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে। আদালতের নির্দেশে এই খুনের ঘটনার তদন্তভার নেয় সিবিআই। এখনও পর্যন্ত তপন কান্দু খুনের ঘটনায় সাত জনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।