এয়ারটেলের পথ অনুসরণ করে এবার প্রিপেড পরিষেবার মাসুল বাড়াল ভোডাফোন

এয়ারটেলের পথ অনুসরণ করে এবার প্রিপেড পরিষেবার মাসুল বাড়াল ভোডাফোন

আরোহী নিউজ ডেস্ক: কোভিড পরিস্থিতির মধ্যে দিয়ে যেমন প্রত্যেকটি কোম্পানিকে ব্যবসা করতে হচ্ছে, তেমনই মোবাইলের সিমের কোম্পানিগুলোও তার ব্যতিক্রম নয়। আর এবার এয়ারটেলের মতোই থাকছে প্রিপেড পরিষেবার মাসুল বাড়াল ভোডাফোন।

মোবাইল পরিষেবা সংস্থা ভিআইএল মঙ্গলবার জানিয়েছে, বিভিন্ন স্তরে মাসুল ২৫ শতাংশ পর্যন্ত বাড়তে চলেছে। আগামী ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। তাদের ন্যূনতম প্রিপেড প্ল্যানটির মাসুল পড়বে ৯৯ টাকা। সংস্থা সূত্রের খবর, এত দিন তা ছিল ৭৯ টাকা। এ ছাড়া ১৪৯ প্রিপেড পরিষেবা বেড়ে ১৭৯ টাকা হচ্ছে। ১,৪৯৮ টাকারটি বেড়ে ১,৭৯৯ টাকা এবং ২,৩৯৯ টাকার প্রিপেড প্ল্যান বেড়ে ২,৮৯৯ টাকা হচ্ছে। বাড়ছে ডেটা ‘টপ আপ’-এর খরচও। ন্যূনতম ‘টপ আপ’ ৪৮ টাকা থেকে বেড়ে ৫৮ টাকা হচ্ছে। এ ছাড়া ৯৮ টাকার ‘টপ আপ’ ১১৮ টাকা, ২৫১ টাকারটি ২৯৮ টাকা এবং ৩৫১ টাকার টাকার ‘টপ আপ’ বেড়ে ৪১৮ টাকা হচ্ছে।

প্রসঙ্গত; চলতি বছরেই সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছিল, কেন্দ্রীয় টেলিকম দফতরের হিসেব অনুযায়ীই মোবাইল পরিষেবা সংস্থাগুলিকে বকেয়া স্পেকট্রাম এবং লাইসেন্স ফি মিটিয়ে দিতে হবে। আর এবার এয়ারটেলের পথ অনুসরণ করে ভোডাফোনের নেওয়া এই সিদ্ধান্ত গ্রাহকদের উপর কতটা প্রভাব ফেলবে, এখন সেটাই দেখার।