শূন্যপদ বাড়াতে তৎপর কলেজ সার্ভিস কমিশন 

শূন্যপদ বাড়াতে তৎপর কলেজ সার্ভিস কমিশন 

আরোহী নিউজ ডেস্কনয়া বিজ্ঞপ্তি কলেজ সার্ভিস কমিশনের। সহকারী অধ্যাপক নিয়োগের জন্যে শূন্যপদ বাড়াতে তৎপর কলেজ সার্ভিস কমিশন। ৩১  ডিসেম্বরের মধ্যে রাজ্যের কলেজগুলিতে যে শূন্যপদ তৈরি হবে, তার জন্য ফের  কলেজগুলি থেকে তালিকা চাইল কলেজ সার্ভিস কমিশন।

অধ্যাপকদের অবসরের বয়স বাড়িয়ে ৬৫ করার জন্য দীর্ঘদিন কলেজগুলিতে শূন্যপদ সে অর্থে তৈরি হচ্ছিল না। এমনটাই দাবি কলেজ সার্ভিস কমিশন ও উচ্চ শিক্ষা দপ্তরের আধিকারিকদের। তবে জানা যাচ্ছে, আগামী বছরে রাজ্যের বেশ কিছু কলেজে একাধিক অধ্যাপক অবসর নেবেন। তার জন্য এবছর শূন্য পদের সংখ্যা বাড়বে বলেই মনে করছে কমিশন। সে ক্ষেত্রে ৩১ ডিসেম্বর পর্যন্ত কলেজগুলোতে কত শূন্য পদ ফাঁকা হতে পারে সেই তালিকাই চাইল কলেজ সার্ভিস কমিশন। কমিশন সূত্রে খবর, গোটা নিয়োগ প্রক্রিয়াটি চলতি বছরের মধ্যেই শেষ করতে চায় কমিশন। ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হওয়ার পর প্রতিটি বিষয় চাকরিপ্রার্থীদের প্রভিশনাল মেরিট লিস্ট কমিশনের ওয়েবসাইটে দেওয়া হবে। তারই সঙ্গে দেওয়া হবে কত সংখ্যক শূন্য পদ রয়েছে সেই বিষয় গুলির জন্য। 

অন্যদিকে কিছুদিন আগেই শূন্যপদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্ততি প্রকাশ করে কলেজ সার্ভিস কমিশন।  কমিশন সূত্রে খবর, তার জেরে প্রায় ৩৩ হাজার চাকরিপ্রার্থীর আবেদন জমা পরেছে। প্রতি সপ্তাহে পাঁচটি বিষয়ে ১ হাজার চাকরি প্রার্থীর ইন্টারভিউ নেওয়া হচ্ছে। ইতিমধ্যেই ৮ হাজার চাকরি প্রার্থীর ইন্টারভিউ নেওয়া শেষ করেছে কমিশন, তেমনটাই সূত্রের খবর। ১৫ টি বিষয়ের জন্য ৮ হাজার চাকরি প্রার্থীর ইন্টারভিউ নেওয়া হয়েছে।