ফের বাড়ছে করোনা,উদ্বেগ বিশ্ব স্বাস্থ্য সংস্থার

ফের বাড়ছে করোনা,উদ্বেগ বিশ্ব স্বাস্থ্য সংস্থার

আরোহী নিউজ ডেস্কমার্কিন যুক্তরাষ্ট্র এবং প্রশান্ত মহাসাগরের পশ্চিমাঞ্চলে করোনা আক্রান্ত হয়ে করোনা সংক্রমণ বাড়ছে। বাড়ছে মৃতের সংখ্যাও।এব্যাপারে উদ্বেগপ্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। পাশাপাশি ভারতেও বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। টানা পাঁচ সপ্তাহ সারা পৃথিবীতে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কমেছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থা উদ্বেগ প্রকাশ করে জানিয়েছে,  এরপর গত সপ্তাহ থেকে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়তে শুরু করেছে। মৃতের সংখ্যা বেড়েছে ৪ শতাংশ। একইসঙ্গে বাড়ছে সংক্রমিত রোগীর সংখ্যাও। গত সপ্তাহে ৮ হাজার ৭০০জনের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়েছে ২১ শতাংশ।

এছাড়া প্রশান্ত মহাসাগরের পশ্চিমাঞ্চলে মৃতের সংখ্যা বেড়েছে ১৭ শতাংশ। ভারতেও ফের বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রের খবর, নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৪৭জন। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪জনের। সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রে। বৃহস্পতিবার মহারাষ্ট্রে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৪ হাজার ২৫৫জন। গত ১২ ফেব্রুয়ারির পরে এই করোনা আক্রান্তের নিরিখে এই সংখ্যাটা সর্বোচ্চ। এছাড়া দেশের যে রাজ্যগুলিতে করোনা সংক্রমণ বেড়েছে তার মধ্যে রয়েছে দিল্লি, তামিলনাড়ু ও কেরল। 

জানা গিয়েছে, দিল্লিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩২৩জন। এছাড়া তামিলনাড়ু এবং কেরলেও করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বাড়ছে। তামিলনাডুতে নতুন করে করোনা সংক্রমিত ৫৫২জন। তবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, করোনা রোগীদের মধ্যে ৯৮ দশমিক ৬৪ শতাংশই সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ৯৮৫জন করোনা রোগী।