শিলিগুড়ির দাদা ভাই স্পোর্টিং ক্লাবের পুজো যেন কলকাতার ম্যাডক্স স্কোয়ার

শিলিগুড়ি শহরে বিগ বাজেটের পুজোর মধ্যে একটি দাদা ভাই স্পোর্টিং ক্লাব

শিলিগুড়ির দাদা ভাই স্পোর্টিং ক্লাবের পুজো যেন কলকাতার ম্যাডক্স স্কোয়ার

আরোহী নিউজডেস্ক: শিলিগুড়ি শহরে বিগ বাজেটের পুজোর মধ্যে একটি দাদা ভাই স্পোর্টিং ক্লাব।কেবলমাত্র শিলিগুড়ি নয় এই পুজো দেখতে দূর দূরান্ত থেকে মানুষেরা এসে ভিড় করেন। এই ক্লাবের দুর্গাপুজো হল যেন কলকাতার ম্যাডক্স স্কোয়ার। কারণ শিলিগুড়ির বাসিন্দাদের পুজোর আড্ডার কথা মাথায় এলেই মনে পড়ে এই ক্লাবের কথাই। দীর্ঘ ৪০ বছর ধরে এই ধারাবাহিকতা বজায় রেখেছে এই ক্লাব। এই ক্লাবের মাঠে প্রতি বছর জমজমাট ভিড় লক্ষ করা যায়। পূজোর প্রতিদিন থাকে নানা স্টল ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। তাই প্রতি বছরই ভিড়ে ঠাসা থাকে শিলিগুড়ির দাদা ভাই স্পোর্টিং ক্লাবের মাঠ।

এবছর থিমে নতুনত্ব এনেছে দাদা ভাই স্পোর্টিং ক্লাব। এবছর তাদের দুর্গাপূজা ৪১তম বর্ষে পাদর্পন করল। এবার এখানকার পুজোর থিম হল মন্থন। আর থিমের মধ্য দিয়ে জীবনের একটি দিক তুলে ধরার চেষ্ঠা করা হচ্ছে বলে জানিয়েছেন ক্লাবের প্রতিনিধিরা। জানা গিয়েছে, মণ্ডপের শুরুতেই থাকছে একটি শিবলিঙ্গ। যা তৈরি হয়েছে বিভিন্ন ধরণের টায়ার দিয়ে। তারপরেই থাকছে মূল মণ্ডপ।

মূল মণ্ডপের প্রধান ধাঁচা তৈরি হচ্ছে লোহা দিয়ে। পুরো মণ্ডপে ব্যবহার হয়েছে ৩০০০ মাটির হাঁড়ি, ৫০০০ ডালের কাঁটা, কয়েক হাজার সাইকেল, মোটর সাইকেল, ট্রাক-সহ বড় গাড়ির টায়ার এবং তিন ধরনের বাঁশ। মেদিনীপুর ও শিলিগুড়ি দুই জায়গা থেকেই শিল্পীরা এসে এখানে কাজ করছেন। প্রায় তিন মাস থেকে চলছে কাজ। বাজেট রাখা হয়েছে প্রায় ৩০ লক্ষ টাকা। পূজা উদ্যোক্তাদের আশা করোনার কাঁটা কাটিয়ে প্রতি বছরের মতো এবারও পূজোর সময় দর্শকদের ঢল নামবে পূজামন্ডপে এবং সংলগ্ন মাঠে।