‘রাস্তা যেন বন্ধ না হয়’, শ্রীভূমির পুজো উদ্বোধন করে সাবধান করলেন মুখ্যমন্ত্রী

বৃহস্পতিবার বারবেলায় কলকাতার তিনটি পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়

‘রাস্তা যেন বন্ধ না হয়’, শ্রীভূমির পুজো উদ্বোধন করে সাবধান করলেন মুখ্যমন্ত্রী

আরোহী নিউজডেস্ক: কলকাতায় পুজোর ঢাকে কাঠি পড়ে গেল। বৃহস্পতিবার বারবেলায় কলকাতার তিনটি পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। একটি হল কলকাতার বিখ্যাত পুজো শ্রীভূমি স্পোর্টিং ক্লাব এবং অন্য দুটি হল সল্টলেক এফডি ব্লক ও টালা পার্ক প্রত্যয়ের। এদিন শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুুজো উদ্বোধন করেই মূল উদ্যোক্তা তথা রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুকে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্ট ভাষা বলে দিলেন, ‘রাস্তা যেন বন্ধ না হয়’।

বিগত কয়েক বছর ধরেই একটা ট্রেন্ড তৈরি হয়েছে যে সবার প্রথমে মুখ্যমন্ত্রী সুজিত বসুর শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো উদ্বোধন করেন। এবারও তার ব্যতিক্রম হল না। মহালয়ার আগেই শ্রীভূমির পুজোর উদ্বোধন করে দিলেন মুখ্যমন্ত্রী। আর শ্রীভূমির পুজো মানেই ভিড়। এর জেরে পুজোর কয়েকটা দিন কার্যত স্তব্ধ হয়ে যায় ভিআইপি রোড। গত বছর দশমীর আগেই শ্রীভূমির পুজোয় দর্শক প্রবেশ নিষিদ্ধ করতে হয়েছিল। সে কথা স্মরণ করিয়ে এদিন মুখ্যমন্ত্রী বলেন, 'সুজিতবাবুকে একটাই অনুরোধ— ‘বাবু’ বলছি, আমার রাস্তা যেন বন্ধ না হয়। শেষকালে লোকে প্লেন ধরতে পারল না। রাস্তায় যেতে পারল না। এগুলো যেন না হয়'।

তাঁর কথার অমান্য করলে কী হবে সেটাও এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'আমি কিন্তু ইঞ্চিতে ইঞ্চিতে খবর রাখব। আর যদি বজ্জাতি কিছু করেছ...তা হলে কিন্তু ওটা ‘বাবু’ থেকে দিদির স্নেহের পরশে অন্য কিছু হয়ে যাবে! অন্য ভাষায় দিদি তখন কথা বলবে'। পাশাপাশি তিনি এও জানিয়ে দিতে ভোলেননি যে ভিড় নিয়ন্ত্রন করতে না পারলে এবার শ্রীভূমির পুজো বিশ্ব বাংলা শারদ সম্মানে জায়গা পাবে না।