প্রধানমন্ত্রী উপর হামলার ছক, চাঞ্চল্যকর তথ্য আনল ইডি

প্রধানমন্ত্রী  উপর হামলার ছক, চাঞ্চল্যকর তথ্য আনল ইডি

আরোহী নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর হামলার ছক কষেছিল ইসলামিক মৌলবাদী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া। এমনই চাঞ্চল্যকর দাবি করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। চলতি বছরের ১২ই জুলাই বিহারের পাটনায় প্রধানমন্ত্রীর জনসভায় হামলার ছক কষে। পিএফআই কর্মী সফিক পায়ের কে জিজ্ঞাসাবাদ করে এমন তথ্য ফাঁস করেছে ইডি। 

বৃহস্পতি ও শুক্রবার দেশের প্রায় এগারোটি রাজ্যে পিএফআইয়ের বিরুদ্ধে যৌথ অভিযান চালায় জাতীয় তদন্তকারী সংস্থা ও ইডি। অভিযানে ইসলামিক মৌলবাদী সংগঠনটির প্রায় ১০০ জন সদস্যকে গ্রেফতার করেন তদন্তকারীরা। শুধু তাই নয় বৃহস্পতিবার পিএফআইয়ের মোকাবিলায় উচ্চ পর্যায়ের বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অভিযানের নাম দেয়া হয়েছিল অপারেশন অক্টোপাস। আর এই অভিযান অক্টোপাস চলাকালীনই কেরল থেকে গ্রেফতার করা হয় পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার কর্মী সফিক পায়েতকে। ইডি সূত্রের খবর প্রধানমন্ত্রীর উপর হামলার ছকের কথাটি তিনিই ফাঁস করেন তদন্তকারী সংস্থার কাছে। 

কেন্দ্রীয় সংস্থার অভিযোগ, " দেশি অশান্তি ছড়ানো, বিভিন্ন বেআইনি কাজ করার জন্য অর্থ সরবরাহ, সাম্প্রদায়িক সম্প্রীতি ভাঙ্গা, দাঙ্গা বাঁধানো- সহ একাধিক দেশ বিরোধী কাজেও লিপ্ত ছিল পিএফআই।"
পিফাইয়ের একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখতে কেন্দ্রীয় সংস্থাগুলি। ধৃত পিএফআই সদস্যদের বয়ানও রেকর্ড করা হচ্ছে। বিজেপি সূত্রের খবর দেশে পিএফআইকে নিষিদ্ধ করার প্রক্রিয়া শুরু করেছে কেন্দ্রের বিজেপি সরকার।