গরমে অতিরিক্ত ঘামছেন? সুস্থ থাকতে খান এই খাবারগুলি?

গরমে অতিরিক্ত ঘামছেন? সুস্থ থাকতে খান এই খাবারগুলি?

আরোহী নিউজ ডেস্ক: গরমে শরীর সুস্থ রাখা খুবই জরুরি। অতিরিক্ত গরমে ঘাম ও হয় বেশি। আর ঘাম হলে স্বাভাবিক ভাবেই শরীর ক্লান্ত  হয়ে পড়ে। তবে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন সহজেই। এই গরমে আপনি খেতে পারেন এমন কয়েকটি খাবার যা আপনার শরীরের জন্যে ভীষন উপকারী। চলুন জেনে নেওয়া যাক গরমে কোন খাবার গুলি খাবেন যা আপনার শরীরকে রাখবে সুস্থ। 

​শসা: এই গরমে শরীর ভালো রাখতে চাইলে, খাবারের তালিকায় শসা রাখুন। এই শসা আপনার শরীরে জলের যোগান দেবে। শসার মধ্যে ৯০ শতাংশ জলের উপস্থিতি রয়েছে। এছাড়া এই খাবারে আছে ভিটামিন কে, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম। এই প্রতিটি উপাদানই শরীরের জন্য প্রয়োজনীয়। তাই এই গরমে শরীর সুস্থ রাখতে খান শসা। 

তরমুজ: গরমে তরমুজ ভীষন উপকারী শরীরের জন্যে।শুধু স্বাদ নয়,এর পাশাপাশি শরীরে জলের জোগান রাখতেও এই তরমুজ দারুণ কার্যকরী। এছাড়া এই ফলে রয়েছে ভিটামিন সি, ভিটামিন এ, ম্যাগনেশিয়াম।

ডাব: ডাবের জলের গুণের কথা নতুন করে বলার কিছু নেই। ডাবের জল শুধু জলের ঘাটতিই মেটায় না, এর পাশাপাশি অনেক সমস্যা মেটাতে পারে।  গরমে শরীরে অতিরিক্ত ঘাম হলে শরীর ক্লান্ত হয়ে পড়ে। তবে ঐ সময় ডাবের জল খুব উপকার করে। এতে ক্লান্তি দূর হয়।