অবশেষে সাত বিধায়ককে নির্বাসন থেকে মুক্তি দিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়

অবশেষে সাত বিধায়ককে নির্বাসন থেকে মুক্তি দিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়

আরোহী নিউজ ডেস্ক :  অবশেষে সাত বিজেপি বিধায়কের নির্বাসন প্রত্যাহার করে নেওয়া হলো বিধানসভা থেকে। এই নির্বাসন তুলতে সম্মতি জানায় তৃণমূলও। বিধানসভায় বিশৃঙ্খলার সৃষ্টির অভিযোগে শুভেন্দু অধিকারী-সহ সাত বিজেপি বিধায়ককে সাসপেন্ড করা হয়। এই ঘটনার প্রতিবাদে বিগত কয়েক দিন ধরেই বিধানসভা চত্বরে ধরনায় বসেছিলেন ওই বিধায়করা। অবশেষে বৃহস্পতিবার নির্বাসন প্রত্যাহার করে নেওয়ার পরই ধরনা তুলে নিলেন শুভেন্দু অধিকারীরা।

এর আগের দিন নির্বাসন তোলার প্রস্তাব খারিজ করে দেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।বিজেপির আনা প্রস্তাবে পদ্ধতিগত ভুল ছিল বলে উল্লেখ করেন স্পিকার। তবে প্রস্তাবে কোনও ভুল ছিল না বলে পাল্টা দাবি করেন শুভেন্দু। তার সঙ্গে তিনি দাবি করেন, তাঁদের যে নির্বাসন উঠবে না তা তিনি সকাল থেকেই জানতেন। এটাই নাকি মমতার নির্দেশ ছিল বলেই অভিযোগ করেন বিরোধী দলনেতা।

উল্লেখ্য বিধানসভার গ্রীষ্মকালীন অধিবেশনে হট্টগোল হয়েছিল। এমনকি, শাসক এবং বিরোধী বিধায়কদের মধ্যে হাতাহাতির পরিস্থিতিও তৈরি হয় বলে জানা যায়। ওই ঘটনায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ ৭ বিজেপি বিধায়ককে সাসপেন্ড করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এর প্রতিবাদে বিধানসভার বাদল অধিবেশন বয়কট করার সিদ্ধান্ত নেয় বিজেপি। অবশেষে আজ সাত বিধায়ককে নির্বাসন থেকে মুক্তি দিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।