ওমিক্রনের সংক্রমণ থেকে বাঁচাতে মেনে চলুন এই টিপস্ গুলি

ওমিক্রনের সংক্রমণ থেকে বাঁচাতে মেনে চলুন এই টিপস্ গুলি

আরোহী নিউজ ডেস্ক: পুরো বিশ্ব জর্জরিত করোনার নয়া প্রজাতি ওমিক্রনে। করোনার ভ্যাকসিন ওমিক্রনকে কতটা আটকাতে পারে, তা নিয়ে এখনও সংশয় রয়েছে। তবে এই সময় আমাদের সকলকে সব থেকে বেশি সচেতন থাকতে হয়। তবে প্রশ্ন নিজেকে ওমিক্রনের সংক্রমণ থেকে বাঁচাতে করবেন? কিভাবে জীবন যাপন করলে আপনার মধ্যে তৈরি হয়ে রোগ প্রতিরোধ ক্ষমতা চলুন জেনে নেওয়া যাক। 

ঘুম অত্যন্ত দরকারি: রোগ প্রতিরোধ শক্তি বাড়ানোর জন্য ঘুম অত্যন্ত দরকারি। রোজ নিয়ম করে ৮ ঘণ্টা ঘুমোলে শরীর বিভিন্ন রোগের সঙ্গে লড়াই করার শক্তি জোগাতে পারে। শরীরচর্চা, পুষ্টিকর খাবার: রোগ প্রতিরোধ শক্তি বাড়াতে হাল্কা শরীরচর্চাই যথেষ্ট। বেশি শরীরচর্চা বা এক্সারসাইজের দরকার নেই। এর পাশাপাশি ভিটামিন সি এবং জিংক রয়েছে, এমন খাবার খান। লেবু, আদা, রসুন, হলুদ, মধু, তুলসী, বেল পেপারের মতো খাবার রোগ প্রতিরোধ শক্তি বাড়াতে সাহায্য করে। 

ব্রিদিং এক্সারসাইজ: মন শান্ত থাকলে, রাতে ভালো ঘুম হলে রোগ প্রতিরোধ শক্তি বাড়ে। ব্রিদিং এক্সারসাইজ এ বিষয়ে সাহায্য করতে পারে। প্রতিদিন নিয়ম করে মিনিট ১০ ব্রিদিং এক্সারসাইজ করুন।

জল খান: শুধু চা বা কফি খেয়ে হবে না। দিনে অন্তত তিন থেকে চার লিটার জল খান। আর এমন খাবার এড়িয়ে চলুন, যেগুলি শরীর শুকিয়ে দেয়। অ্যালোহল, অতিরিক্ত ভাজাভুজি, ময়দার খাবার এড়িয়ে যাওয়া ভালো।