পায়ে ফুটবল, এবার বাম ছাত্র-যুবদের মুখেও 'খেলা হবে' 

পায়ে ফুটবল, এবার বাম ছাত্র-যুবদের মুখেও 'খেলা হবে' 

আরোহী নিউজ ডেস্ক: বিধানসভা নির্বাচনে তৃণমূল কর্মী সমর্থকদের স্লোগান ছিল 'খেলা হবে'। একাধিকবার নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলাতেও শোনা গিয়েছে এই স্লোগান । এবার খেলা হবে স্লোগান মুখে মুখে ফিরছে বাম ছাত্র যুবদের। 

খানিকটা চমকে যাবার মতোই ব্যাপার। শুক্রবার মৌলালির রামলীলা ময়দানে মুখোমুখি হতে চলেছে সিপিএমের ছাত্র-যুব সংগঠন এসএফআই-ডিওয়াইএফআই। আগামী ১২ তারিখ ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সম্মেলন। তবে শুধুমাত্র খেলাই নয়, ময়দান থেকে সরাসরি লিঙ্গ বৈষম্য দূর করার বার্তা দিতে চাইছেন তারা। সংগঠনের মঞ্চের নাম রাখা হয়েছে কিংবদন্তি ফুটবলার মারাদোনার নামে। 

ছাত্র, যুবদের এই ম্যাচে অংশগ্রহণ করবেন পুরুষ, মহিলাদের পাশাপাশি রূপান্তরকামীদেরও এই ম্যাচে অংশ গ্রহন করার কথা। এই খেলার রেফারির ভূমিকায় থাকবেন প্রাক্তন এসএফআই নেতা ও বর্তমানে গণতান্ত্রিক এলজিবিটিকিউআইটি সমিতির নেতা অপ্রতীম রায়। এস এফ আই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য জানান, 'ফুটবল টিম গেম। এই যূথবদ্ধতার বড় অভাব হয়ে পড়েছে সমাজে।ফুটবল এমন একটা খেলা যেটা সারা পৃথিবীতে সমস্ত রকমের ভেদাভেদ মুছে সকলকে একটা সুতোয় গেঁথে রাখে।  তাই লিঙ্গবৈষম্য দূরে সরিয়ে রাখতে হাতিয়ার করা হচ্ছে ফুটবলকে।'