ডাল বাটি চুরমা থেকে পেরি পেরি পনির, ভিকি-ক্যাটের বিয়ের মেনুতে আর কী কী থাকছে জানেন?

ডাল বাটি চুরমা থেকে পেরি পেরি পনির, ভিকি-ক্যাটের বিয়ের মেনুতে আর কী কী থাকছে জানেন?

আরোহী নিউজ ডেস্ক : ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ, এখন নিজেদের বিয়ে নিয়ে সবসময়ই লাইম লাইটে থাকছেন। রাজস্থানের জয়পুরের সওয়াই মাধো সিং প্রাসাদ সিক্স সেন্স ফোর্ট অফ বারওয়ারাতে বসেছে ভিকি ও ক্যাটরিনার বিয়ের আসর। বিয়েতে কেমন সাজছেন ক্যাটরিনা, কী পরছেন তিনি, তা নিয়ে যেমন নেটিজেনদের উত্তেজনার শেষ নেই তেমন ভাবেই ভিকি-ক্যাটের বিয়েতে কি মেনু হচ্ছে তা নিয়েও কম হইচই নেই। 

যেমন রাজকীয় ভাবে বিয়ে হচ্ছে ভিকি-ক্যাটের তেমন ভাবেই রাজকীয় মেনু রয়েছে তাদের বিয়েতে। দেশ বিদেশ থেকে আসছে খাবারের নানা সরঞ্জাম। পাশাপাশি রয়েছে দেশী টেস্টি খাবারের ভাণ্ডারও।ভিকি কৌশল যেহেতু পাঞ্জাবি, সেই কারণে মেনুতে বিশেষ নজর দেওয়া হচ্ছে পাঞ্জাবি স্পেশাল খাবার। অন্যদিকে, ক্যাটরিনার আবদারে মেনুতে থাকছে নানা ধরনের আইসক্রিম ও মিষ্টি।

সূত্রের খবর অনুযায়ী, কর্ণাটক থেকে আনা তরতাজা অরগানিক সবজি দিয়েই তৈরি হচ্ছে ভিকি ও ক্যাটরিনার বিয়ের মেনু। ব্রেকফাস্ট থেকে লাঞ্চ, বিকেলের টিফিন থেকে ডিনার সবেতেই থাকছে নতুন নতুন একেকটি পদ। তবে দেশি চমকই শুধু নয়, থাইল্যান্ড থেকে আনা মাশরুম দিয়ে তৈরি হবে বিশেষ মেনুও থাকছে আকর্ষণে। হল্যান্ড থেকে আনা ফ্রেশ ফল, ফিলিপিন্স থেকে আনা অ্যাভাকাডো দিয়ে স্পেশাল স্যালাড তৈরি হবে। ফ্রান্স থেকে আসছে চিজ ও চকোলেট। 

এছাড়াও মেনুতে থাকছে, পেরি পেরি পনির, স্পিনাচ কর্ন, ব্রোকোলি স্যালাড, টফু স্যালাড। খাবারের মেনুতে ভিকির পছন্দ মতো রাজস্থানের ছোঁয়া দিতে থাকছে ডাল বাটি চুরমা ও বিশেষ রাজস্থানের মিষ্টি। মেনুতে থাকছে ছোলে ভটুরে, পাঞ্জাবি স্টাইলে চিকেন মশালা, পাঞ্জাবি চিকেন, লাল মাস ( রাজস্থানী স্টাইলে মাটন) । রয়েছে, লস্যি ও ছাঁচের ব্যবস্থাও। থাকবে ৫ রকমের বিরিয়ানি, আর বিরিয়ানির দায়িত্বে রয়েছেন শেখ ইমতিয়াজ কুরেশি। হরেক রকমের রাইস ও রুটি আইটেম। এছাড়াও থাকবে কমলালেবুর রাবড়ি। বিয়ে হচ্ছে যেমন রাজকীয় ভাবে তেমন ভাবেই বিয়ের মেনুও রাজকীয়। 

মঙ্গলবার ছিল ভিকি ক্যাটের সঙ্গীত। আর আজ অর্থাৎ বুধবার মেহেন্দি।  বৃহস্পতিবার সমস্ত হিন্দু রীতিনীতি মেনে বিয়ে ও তারপর হোয়াইট ওয়েডিং-এর মাধ্যমে সাতপাকে বাঁধা পড়বেন ভিকি ও ক্যাটরিনা। কাঁচ দিয়ে তৈরি হচ্ছে বিয়ের মন্ডপ। সেখানে সাতটি সাদা ঘোড়ার টানা রথে করে গ্র্যান্ড এন্ট্রি করবেন ভিকি। এখনও অবধি প্রাপ্ত খবর অনুযায়ী এমনটাই শোনা যাচ্ছে। একটি অনলাইন সংস্থা একশো কোটি টাকার বিনিময়ে কিনেছে ভিকি ও ক্যাটরিনার বিয়ের ছবি ও ভিডিওর স্বত্ত্ব। সেগুলি পরবর্তীকালে ওটিটি প্ল্যাটফর্মে প্রকাশ করা হবে।