পুজোর জমজমাট আড্ডায় এবার সঙ্গী হোক গোলাপ পপকর্ন 

পুজোর জমজমাট আড্ডায় এবার সঙ্গী হোক গোলাপ পপকর্ন 

আরোহী নিউজ ডেস্ক: সামনেই পুজো। আর পুজোয় বাঙালি নতুন সিনেমা দেখবেই। এমন সময় প্রেক্ষাগৃহে বা আড্ডায় বাঙালির হাতে পপকর্ন থাকবেই। তবে সঙ্গী যদি হয় জিভে জল আনা পপকর্ন তাহলে কথাই নেই ! কতধরণের পপকর্ন খেয়েছেন? গোলাপের স্বাদের পপকর্ন কোনদিন খেয়েছেন ? আজ সেই গোপন রেসিপির ডালি নিয়ে হাজির হয়েছি আপনাদের রান্নাঘরে।

উপকরন - 

১ কাপ ভুট্টা

১ কাপ দুধ

১/২ চামচ ভুট্টা সিরাপ 
২ টেবিল চামচ গোলাপের সুগন্ধ
২ টেবিল চামচ মাখন
৩/৪ কাপ চিনিগুরো 
৩ ফোঁটা গোলাপি রঙ(ফুড কালার)
এক চিমটে নুন

প্রণালীঃ-

একটি পাত্রে মাখন গরম করুন ।তাতে ভুট্টা দিন। ২-৩ মিনিটের জন্য এটি ভেজে নিন । সব ভুট্টা পপকর্ন হয়ে গেলে, আঁচ বন্ধ করে একটি পাত্রে সরিয়ে ফেলুন । এখন একটা প্যানে দুধের সঙ্গে ভুট্টা সিরাপ এবং এক চিমটি নুন দিয়ে দিন । এই সিরাপ গরম করতে হবে দুই মিনিট। এর মধ্যে চিনি গুলে মেশাতে হবে। সিরাপ ফুটে উঠলে, গোলাপের এসেন্স ও ফুড কালার দিন । সব মিশিয়ে আরও ১ মিনিট নাড়তে থাকুন। যদি ফুড কালার না থাকে তবে ১-২ টেবিল চামচ রুহ আফজা যা সরবত তৈরিতে ব্যবহার হয় সেটা ব্যবহার করুন ।এই রুহ আফজা দিয়েই পপকর্ন করা যাবে। তবে এক্ষেত্রে চিনির পরিমাণ কমাতে হবে কারণ রুহ আফজা এমনিতেই মিষ্টি স্বাদের।

আঁচ বন্ধ করে প্যানে পপকর্ন দিয়ে দিন । পপকর্নগুলোকে ভালোভাবে মিশিয়ে দিতে হবে। পপকর্ন যখন সিরাপের সঙ্গে মিশে যাবে তখন টিস্যু পেপার ট্রে-র উপর রেখে এই পপকর্ন শুকোতে দিতে হবে।‌ব্যাস একেবারে তৈরি গোলাপ পপকর্ন।