মেট্রো যাত্রীদের জন্য সুখবর , ১ জুলাই থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা

মেট্রো যাত্রীদের জন্য সুখবর , ১ জুলাই থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা

আরোহী নিউজ ডেস্ক : কর্মব্যস্ত দিনে অফিস টাইমে যারা নিত্যযাত্রী তারা জানেন মেট্রোয় কেমন  ভিড় উপচে পড়ে। একটা মেট্রোয় না উঠতে পারলে কমপক্ষে ছয় থেকে সাত মিনিট করতে হয় অপেক্ষা । ইতিমধ্যে করোনা আতঙ্ক কাটিয়ে মেট্রোয় চালু হয়েছে টোকেন পরিষেবা। অনেকটাই বেড়েছে প্রথম ও শেষ মেট্রোর সময়সীমা। এবার অফিস যাত্রীদের কষ্ট দূর করতে মেট্রো সংখ্যা বাড়ানো  হচ্ছে বলে জানাল মেট্রো কর্তৃপক্ষ।
 
শনিবার কলকাতা মেট্রোর  তরফে জানানো হল, এবার থেকে আরও বেশি পরিমাণে চালানো হবে মেট্রো ।  সকাল ও সন্ধেয়,ভিড় হয় সবচেয়ে বেশি । সেই ভিড় কমাতে এবার থেকে পাঁচ মিনিটের ব্যবধানে মিলবে মেট্রো পরিষেবা। আগে সারাদিনে ২৮২ টি মেট্রো পরিষেবা দেওয়া হত । ১ জুলাই থেকে সেই সংখ্যা বেড়ে হবে ২৮৮ । সোম থেকে শুক্রবার ১৪৪টি আপ এবং ডাউনে ১৪৪টি  চলবে মেট্রো। কবি সুভাষ স্টেশন থেকে দমদমের মধ্যে চলবে এই ২৮৮টি মেট্রো। এর মধ্যে ১৭২টি মেট্রো পরিষেবা (৮৬টি আপ এবং ৮৬টি ডাউন) প্রদান করা হবে কবি সুভাষ  এবং দক্ষিণেশ্বর স্টেশনে। এরফলে, সকালে ও সন্ধেয় পাঁচ মিনিট অন্তর পাওয়া যাবে মেট্রো। মেট্রোর সংখ্যা বাড়লে এই সমস্যা মিটবে বলেই আশা কর্তৃপক্ষের।  দুই মেট্রোর ব্যবধান কমলে করোনা কালে অতিরিক্ত ভিড় এড়ানোও সম্ভব হবে। 
 
 মেট্রো কর্তৃপক্ষের তরফে বক্তব্য, প্রতিদিনের শেষ মেট্রো আগের মতোই থাকবে রাত সাড়ে ৯টায়।  শনিবার ও রবিবারের মেট্রোর সময়সূচি থাকবে অপরিবর্তিত। বাড়ছে না এই দু’দিন মেট্রোর সংখ্যা । একইভাবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবাও থাকবে অপরিবর্তিত।