গতির সঙ্গে দুর্দান্ত চেহারা, বাজারে আসছে ল্যাম্বোরগিনি অ্যাভেন্তাদর 

গতির সঙ্গে দুর্দান্ত চেহারা, বাজারে আসছে ল্যাম্বোরগিনি অ্যাভেন্তাদর 

আরোহী নিউজ ডেস্ক : বিদেশি বিলাসবহুল গাড়ি নির্মাতা ল্যাম্বোরগিনি বাজারে আনতে চলেছে তার নতুন গাড়ি। নাম ল্যাম্বোরগিনি অ্যাভেন্তাদোর এলপি -780-4 আলটিমা । বিশ্বে শুধুমাত্র 600 টি ইউনিট আপাতত পাওয়া যাবে। এর রোডস্টার মডেল ভারতে লঞ্চ হয়েছে। রোডস্টার মডেল  একটি অল হুইল ড্রাইভ গাড়ি যা হলুদ রঙে Giallo Auge নামে চালু হয়েছে। এতে নন-ইলেকট্রিক ভি 12 ইঞ্জিন রয়েছে ।  এই গাড়িটি অ্যাভেন্তাদোর পরিবারের শেষ গাড়ি।

 এই গাড়ির চ্যাসি তৈরিতে কার্বন ফাইবার ব্যবহার হয়েছে। যে কারণে এর ওজন  1550 কেজি। অতএব গাড়ীটি  একটি শক্তিশালী পারফরম্যান্স দিলেও তা হালকা মনে হবে। ডিজাইনের প্রসঙ্গে বলা যায়, এই গাড়িতে  একটি নতুন স্প্লিটার, স্ট্যাগজড হুইল সেটআপ ও সামনের 21 ইঞ্চি ইউনিট ও পিছনে 22 ইঞ্চির ইউনিট সহ নতুন ফ্রন্ট বাম্পার দেখা যাবে। এই গাড়িতে থাকছে কার্বন-সেরামিক ব্রেক । বাকি মডেলের তুলনায় এটি আরও চওড়া ও দীর্ঘ ।

Lamborghini Aventador LP-780-4 Ultimae এর পাওয়ারট্রেনের কথা বললে, এটি একটি 6.5-লিটার অ্যাসপিরেটেড V12 পেট্রল মোটর ইঞ্জিন। যা সর্বোচ্চ 780bhp শক্তি ও 720Nm টর্ক উৎপন্ন করে। মাত্র 2.8 সেকেন্ডে এই গাড়ি 0 থেকে 100 কিলোমিটার পর্যন্ত গতি তুলতে পারে।  গাড়িটি 200 কিমি গতি ধরতে 8.7 সেকেন্ড সময় নেয়। এই গাড়ি সুপার কারের শেষ ভার্সন। এটি নন-ইলেকট্রিক ভি 12 ইঞ্জিনে চলে। পাশাপাশি  355 kmph এর সর্বোচ্চ গতি দেখতে পাওয়া যাবে গাড়িতে। কোম্পানির মতে, আসন্ন গাড়ি V12 সুপারকার একটি প্লাগ-ইন হাইব্রিড গাড়ি হবে। তবে 2024 সালের মধ্যে কোম্পানি সব গাড়িগুলিকে ইলেকট্রিকে বদলে দেবে।