টম্যাটো সসের মধ্যে গিজগিজ করছে জীবাণু! চাঞ্চল্যকর তথ্য ফাঁস করল কলকাতা পুলিশ

অস্বাস্থ্যকর পরিবেশ এবং সসের মধ্যে গিজগিজ করছে জীবাণু

টম্যাটো সসের মধ্যে  গিজগিজ করছে জীবাণু! চাঞ্চল্যকর তথ্য ফাঁস করল কলকাতা পুলিশ
ফাইল ছবি

আরোহী নিউজ ডেস্ক: চাউমিন,কাটলেট বা মোমো তে সস খেতে ভালোবাসেন না,এমন মানুষ কম আছেন।আর ওই সস যেখানে তৈরি হচ্ছে,সেখানকার পরিবেশ যদি অস্বাস্থ্যকর হয় এবং সসের মধ্যে যদি গিজগিজ করে জীবাণু,তাহলে কি করবেন? সম্প্রতি কলকাতা পুলিশের হাতে এসে চাঞ্চল্যকর রিপোর্ট।যা শোনলে আপনি অবাক হবেন।

লালবাজার সূত্রে খবর, পূর্ব কলকাতার ট্যাংরার পুলিন খটিক রোডে একটি সসের কারখানায় হানা দেয় কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট শাখা। সেখানে তারা দেখতে পান যে, অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা হচ্ছে বিভিন্ন ধরনের সস। সেগুলি ভরতি করা হচ্ছে ড্রামে।ওই সস দেখে গোয়েন্দাদের সন্দেহ হয়।

ওই কারখানা থেকে প্রচুর সস বাজেয়াপ্ত করেন গোয়েন্দারা।এর মধ্যে রয়েছে ৩৫০ কিলো টম্যাটো সস, ২৫০ কিলো রেড চিলি সস, ৩০০ কিলো গ্রিন চিলি সস, ১০০ কিলো টম্যাটো চিলি সস, ১০০ সোয়া সস, ৫০ কিলো মোমো সস, ১০০ কিলো কাসুন্দি।

ওই সসের নমুনাগুলি পাঠানো হয় সরকারি পরীক্ষাগারে।সম্প্রতি সেই রিপোর্ট হাতে আসে গোয়েন্দাদের। রিপোর্ট বলছে, উদ্ধার হওয়া টম্যাটো সসে রয়েছে আট হাজার ইউনিট ব্যাকটেরিয়া।যা সাধারণ এক হাজার থাকার কথা। এ ছাড়াও গ্রিন চিলি সসে চার হাজার ইউনিট, রেড চিলি সসে তিন হাজার ইউনিট, সোয়া সসে ২ হাজার ৩০০ ইউনিট,কাসুন্দিতেও পাঁচ হাজার ইউনিট ব্যাকটেরিয়া রয়েছে।রিপোর্টে আরো বলা হয়েছে এই সস খাওয়া মানুষের পক্ষে ক্ষতিকর।

এদিকে কারখানার ম্যানেজারকেও গ্রেপ্তার করেছেন গোয়েন্দারা।