রাতে ঘুমোতে যাওয়ার আগে কিভাবে নেবেন চুলের যত্ন? রইল টিপস্

রাতে ঘুমোতে যাওয়ার আগে কিভাবে নেবেন চুলের যত্ন? রইল টিপস্

আরোহী নিউজ ডেস্ক: চুলের যত্ন নেওয়া খুবই প্রয়োজনীয়। আমরা আমাদের ত্বকের যেভাবে যত্ন করি ঠিকভাবেই প্রয়োজন চুলের যত্নের। তবে ঘুমনোর আগে চুলের যত্ন করা কিন্তু ভীষন প্রয়োজন। চলুন জেনে নেওয়া যাক রাতে ঘুমোতে যাওয়ার আগে চুলের যত্ন কিভাবে নেবেন? 

১. অপরিষ্কার চুলে কখনো ঘুমোবেন না। আপনি যদি ওয়ার্কিং পার্সন হন তবে চুল বেশি নোংরা হলে চেষ্টা করুন সন্ধ্যা বা রাতে বাড়িতে ফিরে চুল শ্যাম্পু করে ফেলতে। শ্যাম্পু না করলে মাথার ত্বকে হালকা গরম তেল মালিশ করে নিতে পারেন। এতে সারারাত মাথায় পুষ্টি পাবে। সকালে উঠে শ্যম্পু করে ফেলবেন।

২. ভেজা মাথায় ঘুমাবেন না। ঘুমানোর আগে চুল ও মাথা ভালোভাবে শুকিয়ে তবে ঘুমাবেন। হেয়ার ড্রায়ার দিয়ে শুকাতে পারেন। তবে প্রাকৃতিকভাবে শুকিয়ে নেওয়াই ভালো। নরম তোয়ালে বা সুতির গামছা দিয়ে চেপে বাড়তি জল ঝরিয়ে নিয়ে তবেই ড্রায়ার ব্যবহার করবেন।

৩. পুরোপুরি শুকনো চুল চিরুনি দিয়ে আগা থেকে মাথা পর্যন্ত ভালোভাবে আচড়ে নেবেন। তারপর একটি ব্রাশ ব্যবহার করবেন। এতে মাথার ত্বকে থাকা তেল চুলের ডগা পর্যন্ত ছড়াবে।

৪. অনেকই আছেন যারা খোলা চুলে ঘুমোন। খোলা চুলে ঘুমাবেন না। এতে বালিশের ঘষায় চুল ড্যামেজ হওয়ার সম্ভাবনা থাকে। তাই চুল বেঁধে ঘুমান। 

৫. যাদের চুল পড়ার সমস্যা তাদের জন্য সঠিক বালিশের কভার নির্বাচন করা জরুরি। সুতি কাপড়ের ঘষায় চুলের ক্ষতি হয়। তাই রাতে ঘুমানোর জন্য সিল্কের কাভার ব্যবহার করতে পারেন।