IICB তে কর্মী নিয়োগ! উচ্চমাধ্যমিক পাশেই মিলবে পজিশন, দেখুন আবেদন করার পদ্ধতি 

IICB তে কর্মী নিয়োগ! উচ্চমাধ্যমিক পাশেই মিলবে পজিশন, দেখুন আবেদন করার পদ্ধতি 


করোনা ভাইরাস থেকে মাঙ্কি সক্স আমাদের ভারতে ব্যাকটেরিয়া অথবা ভাইরাসের উৎপত্তিস্থল নিয়ে তর্ক বিতর্ক চলতে থাকবে। আর একের পর এক নিত্য নতুন ভাইরাসের আনাগোনার জেরছ কর্মী সংকর দেখা দিয়েছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজিতে। আর তাই কাউন্সিল অফ সাইন্টিফিক এন্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ এর পক্ষ থেকে কলকাতা অফিস মারফত কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।


জুনিয়র সেক্রেটারি অ্যাসিস্ট্যান্ট পদে ফাঁকা রয়েছে ১৩ টি শূন্য পদ। দশটি সাধারণ ক্যাটাগরি জন্য, একটি তপশিলি জাতি, একটি ওবিসি প্রার্থী এবং একটি পথ প্রাক্তন সরকারি কর্মচারীদের জন্য। ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস কম্পিউটারের ডিগ্রী ধারী ২৮ বছর পর্যন্ত যেকোনো ব্যক্তি এই পদের জন্য আবেদন করতে সক্ষম। মাসিক বেতন ধার্য হয়েছে ৩০ হাজার টাকা।


জুনিয়র স্টেনোগ্রাফার পদে চাকরি করতে হলে উচ্চমাধ্যমিক পাস ১৮ থেকে ২৭ বছর বয়সী প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি চাকরিপ্রার্থীদের অবশ্যই কম্পিউটার জানতে হবে এবং কম্পিউটারের সার্টিফিকেট দর্শাতে হবে। মাসিক বেতন ধার্য হয়েছে ৩৮ হাজার টাকা


কিভাবে আবেদন করবেন?

সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর অনলাইনে ফর্ম ডাউনলোড করে যাবতীয় তথ্য দিয়ে ফিলাপ করতে হবে। এবার ফটো এবং সিগনেচার স্ক্যান করে আপলোড করতে হবে। সবশেষে আবেদন মূল্য ট্রানজাকশন করে সাবমিট করতে হবে। এবার চালান এবং ফরমেট প্রিন্ট আউট বার করে নিন। আগামী ৪ আগস্ট থেকে আবেদন প্রক্রিয়া শুরু হতে চলেছে। চলবে ২৪ শে আগস্ট পর্যন্ত।

আবেদনের সময় যে যে ডকুমেন্ট সঙ্গে রাখবেন তা হল মাধ্যমিকের এডমিট কার্ড, বয়সের প্রমাণপত্র, কাস্ট সার্টিফিকেট, আধার কার্ড, ভোটার কার্ড, শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট, পাসপোর্ট সাইজের ছবি এবং সিগনেচার। প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে পার্সোনালিটি টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমে যাচাই করা হবে। শেষ পর্যন্ত নিয়োগপত্র হাতে দেওয়া হবে।