ব্যাঙ্কে জরুরি কাজ থাকলে সেরে ফেলুন ইতিমধ্যেই, পুজোর মাসে থাকবে ব্যাঙ্ক বন্ধ

ব্যাঙ্কে জরুরি কাজ থাকলে সেরে ফেলুন ইতিমধ্যেই, পুজোর মাসে থাকবে ব্যাঙ্ক বন্ধ

আরোহী নিউজ ডেস্ক: অক্টোবর মাস শুরু হতে বাকি আর কিছুদিন। অক্টোবর মাসের শুরুতেই দুর্গাপুজো। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  ঘোষণা করেছেন যে দুর্গা পূজার কারণে রাজ্য সরকারী অফিসগুলি ৩০ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত টানা এগারো দিনের জন্য বন্ধ থাকবে। এর জেরে ব্যাঙ্কও বেশ কিছু দিন বন্ধ থাকবে। তাই ব্যাঙ্ক সংক্রান্ত কোনো গুরুত্বপূর্ণ কাজ বাকি থাকলে ইতিমধ্যেই শেষ করে ফেলতে হবে। সেপ্টেম্বর মাসের শুরুতেই জানা গেছিলো এই মাসের মোট ১৩ দিন ব্যাংক ছুটি থাকবে। তাই নিজেদের কোনো গুরুত্বপূর্ণ কাজে ব্যাঙ্কে যেতে হলে অব্যশই ছুটির দিনগুলি জেনে পরিকল্পনা করুন।  

১৫ সেপ্টেম্বরের পরে পশ্চিমবঙ্গের ব্যাঙ্কের  ছুটির তালিকা -
১০ সেপ্টেম্বর, শনিবারের দ্বিতীয় সপ্তাহে ব্যাংকে ছুটির দিন ছিল। এছাড়া ২৪ সেপ্টেম্বর, শনিবারের চতুর্থ সপ্তাহে ব্যাঙ্ক ছুটির দিন। একই সঙ্গে ২৫ সেপ্টেম্বর, মহালয়ার কারণে বন্ধ থাকবে ব্যাংক।
অক্টোবর মাসে ব্যাঙ্কের ছুটির দিনগুলি-
২রা অক্টোবর - মহাত্মা গান্ধীর জন্মদিন, মহা সপ্তমী, রবিবার
৩রা অক্টোবর - মহাষ্টমী
৪ অক্টোবর - মহা নবমী
৫ অক্টোবর- বিজয়া দশমী
৮ অক্টোবর - দ্বিতীয় শনিবার
৯ অক্টোবর- রবিবার , লক্ষ্মীপুজো
১৬ অক্টোবর - রবিবার
২২ অক্টোবর- চতুর্থ শনিবার
২৩ অক্টোবর- রবিবার
২৪  অক্টোবর - কালীপুজো
২৫ অক্টোবর - দিওয়ালি
৩০ অক্টোবর- রবিবার
অক্টোবর মাসে রবিবার-সহ মোট ১২ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে।ফলে অক্টোবর মাসে ব্যাঙ্কের জরুরি কাজ থাকলে, এখনই সেরে নেওয়া ভালো। মোট ১২ দিন ব্যাঙ্ক বন্ধ থাকলেও এটিএম পরিষেবা সব জায়গায় চালু থাকবে । সেখান থেকে টাকা তোলা কিংবা জমা দেওয়ার কাজ  করতে  পারবেন গ্রাহকরা। এর পাশাপাশি যাঁরা নেট ব্যাঙ্কিং ব্যবহার করেন, তাঁদেরও সমস্যা হওয়ার কথা নয়। কারণ, ব্যাঙ্ক বন্ধ থাকলেও নেট ব্যাঙ্কিংয়ের কাজ নিজের মতোই চলতে থাকে।