'পশ্চিমবঙ্গ দিবস' পালনের নির্দেশ জে পি নাড্ডার 

'পশ্চিমবঙ্গ দিবস' পালনের নির্দেশ জে পি নাড্ডার 

আরোহী নিউজ ডেস্ক: ২০ জুন 'পশ্চিমবঙ্গ দিবস' পালন করবে বিজেপি। গেরুয়া শিবির বরাবরই এই দাবি করে যে ১৯৪৭ সালের ২০ জুন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নেতৃত্বে পশ্চিমবঙ্গ আনুষ্ঠানিক ভাবে ভারতের অংশ হয়। সেদিন শ্যামাপ্রসাদ-পন্থী ৫৪ জন বিধায়কের প্রবল দাবির কাছেই পশ্চিমবঙ্গ স্বীকৃতি পায়। এই দিনটি পালনেও এবার বিশেষ গুরুত্ব দেওয়া হবে।শ্যামাপ্রসাদের মৃত্যুদিন ২৩ জুন থেকে জন্মদিন ৬ জুলাই পর্যন্ত রাজ্য জুড়ে হবে প্রচারাভিযান।

অন্যদিকে রাজ্যে রাজ্যে বিজেপির সাংগঠনিক স্তরে শীর্ষে রয়েছে রাজ্য কমিটি। রাজ্য কমিটির নীচে জোনাল কমিটি , তার নীচে জেলা কমিটি। জেলা কমিটির নীচে মণ্ডল কমিটি, মণ্ডল কমিটির নীচে শক্তিকেন্দ্র এবং তার নীচে রয়েছে বুথ কমিটি। বৃহস্পতিবার শক্তিকেন্দ্র এবং বুথ কমিটিকে মিলিয়ে দেওয়ার সিদ্ধান্তের কথা জানাল বিজেপি।

উল্লেখ্য,  মণ্ডল সভাপতিদের সঙ্গে বৈঠকে বসেন তিনি। বুথ সংগঠনকে আরও জোরদার করতে তত্‍পর নড্ডা। সেখান থেকে রিপোর্ট নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করেন। সূত্রের খবর  সেই রিপোর্ট জমা দেবেন অমিত শাহকে। অর্জুন সিংয়ের তৃণমূল কংগ্রেসে ফেরার পর রাজ্যে নেতা-কর্মীদের আটকাতে ভোকাল টনিক দিয়ে বাকিদের আটকাতে চাইছেন নাড্ডা বলে মনে করা হচ্ছে।