নতুন বছরের আগে কমছে মদের দাম, প্রকাশিত হল নির্ধারিত তালিকা

নতুন বছরের আগে কমছে মদের দাম, প্রকাশিত হল নির্ধারিত তালিকা

আরোহী নিউজ ডেস্ক: নতুন বছরের আগেই কমছে মদের দাম, এমন নির্দেশিকা আগেই প্রকাশ করেছিল রাজ্য। এবার সরকারের তরফে প্রতিটি মদের ফিক্সড রেটের তালিকা প্রকাশ করল রাজ্য সরকার।

সূত্র অনুযায়ী, ম্যাকডাওয়েল ডিলাক্স এক্সএক্স রামের ( McDowell's Deluxe XX Rum) ১৮০ এমএল এর দাম হয়েছে ১৪০ টাকা। সেলিব্রেটেড ম্যাচিওরড রামের ১৮০ এমএল এর দাম হয়েছে ১৪০ টাকা। ওল্ড মঙ্ক গোল্ড রিজার্ভ  (old monk Gold Reserve) এর ১৮০ এমএল এর দাম হয়েছে ১৮০ টাকা। ওল্ড মঙ্ক হোয়াইট প্রিমিয়াম (Old Monk White Premium  Rum) এর দামও ১৮০ টাকা ধার্য করা হয়েছে।

অপরদিকে দাম কমেছে হুইস্কিরও। একটি ৭৫০ এমএল এর ব্লেন্ডার্স স্প্রাইডের বোতলের দাম ১৩৫০ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৯২০ টাকা অর্থাৎ, প্রায় ৩০% ছাড় দেওয়া হয়েছে। দামে কমছে বিয়ারের ক্ষেত্রেও। বোতল প্রতি ৫-৬% ছাড় দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, পুজোর আগে এ রাজ্যে মদের দাম আশেপাশের বিভিন্ন রাজ্যের মদের দামের  তুলনায় অনেকটাই বেশি ছিল। পুজোর সময় সেই দাম কমে যাওয়ায় মদ বিক্রি করে রাজ্যের কোষাগারে এসেছে ১০০ কোটি টাকা। অন্যদিকে দেশি মদের বদলে কম দামে মহুয়া  বিক্রি করার  সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তাই কড়া শীত নামার আগে মদের দাম কমায় স্বাভাবিক ভাবেই খুশি সুরাপ্রেমীরা।