কয়লা পাচারকাণ্ডে  স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব  ইডির

কয়লা পাচারকাণ্ডে  স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব  ইডির

আরোহী নিউজ ডেস্ক :  কয়লা পাচারকাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি । বৃহস্পতিবারই সিজিও কমপ্লেক্সে রুজিরাকে হাজিরা দিতে বলা হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশের পর আজ অভিষেকের স্ত্রীকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।জেরা করা হবে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। আর কিছুক্ষণের মধ্যেই তাঁরা দিল্লি থেকে কলকাতায় এসে পৌঁছবেন।
মূলত সুপ্রিম কোর্টের নির্দেশ পাওয়ার পরই কলকাতায় জিজ্ঞাসাবাদ অভিষেকপত্নীকে।

কয়েকদিন আগেই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছিল আরেক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। অভিষেকের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। ওইদিন প্রায় সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় রুজিরাকে। অতীতে অভিষেকের বাড়িতে গিয়ে রুজিরাকে এক বার জিজ্ঞাসাবাদ চালিয়েছিল সিবিআই। তবে শুধু রুজিরা বন্দ্যোপাধ্যায় একা নয়, এই মামলায় ইতিমধ্যেই কয়েকবার দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হয়েছেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেকও।

সূত্র মারফত জানা যায়, রুজিরাকে জিজ্ঞাসাবাদে বিদেশে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়টি উঠে এসেছে। সেদিন প্রায় সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তৃণমূল সাংসদের ঘরনিকে। কয়লাপাচার-কাণ্ডে এর আগে একাধিক বার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে দিল্লিতে অভিষেক-পত্নীকে তলব করেছিল ইডি। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলব সত্ত্বেও হাজিরা দেননি রুজিরা। তাঁর নামে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়েছিল। অতীতে অভিষেকের বাড়িতে গিয়ে রুজিরাকে এক বার জিজ্ঞাসাবাদ চালিয়েছিল সিবিআই।