মেটাতে হবে ভাড়ার ৮০ শতাংশ! শর্ত সাপেক্ষে পুরভোটে বাস দিতে রাজি মালিক সংগঠন

মেটাতে হবে ভাড়ার ৮০ শতাংশ! শর্ত সাপেক্ষে পুরভোটে বাস দিতে রাজি মালিক সংগঠন

আরোহী নিউজ ডেস্ক: বিধানসভা নির্বাচনের সময় যে বাস দিয়েছিল মালিক সংগঠনগুলি তার টাকা এখনও বকেয়া রয়েছে। আর সেই ক্ষোভ থেকেই পুরভোটে বাস দেবে না বলে জানিয়েছিল সংগঠনগুলি। কিন্তু অবশেষে শর্তসাপেক্ষে কলকাতা পৌরসভার ভোটে বাস দিতে রাজি হলো মালিক সংগঠন।

বিধানসভা নির্বাচনের সময় বহু বাস রুট থেকে তুলে নেওয়া হয়েছিল ভোটের কাজে লাগানোর জন্য। নির্বাচন মিটে গেল এখনও পর্যন্ত প্রাপ্ত টাকার প্রায় কুড়ি শতাংশের বেশি বকেয়া রয়েছে বলে দাবি বাস মালিক সংগঠনের। তাই তারা পুরভোটে পরিষেবা দেবে না বলে হাত তুলে নিয়েছিল। এমন কি এই নিয়ে কমিশনেরও দ্বারস্থ হয়েছিলেন তারা।

এরপর বাস মালিক সংগঠনের সঙ্গে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন বৈঠক বসেছিল। সেখানেই একাধিক দাবি জানানো হয়েছে রাজ্য সরকারের কাছে। বাসের চালক এবং সরকারি চালকদের মজুরির পরিমাণ বাড়াতে হবে বলে জানানো হয়েছে এছাড়াও যেসব বাস নির্বাচনের কাজে ব্যবহার করা হবে সেগুলোতে যাতে কোনরকম ক্ষয়ক্ষতি না হয় সে বিষয়টিও প্রশাসনকে আশ্বস্ত করতে হবে বলে দাবি জানান তারা। 

এছাড়াও তাদের শর্ত বাস দেওয়ার আগে ৯০ শতাংশ টাকা মিটিয়ে দিতে হবে। তবে এদিন বাস মালিকদের দাবি অনুযায়ী ৯০শতাংশ টাকা না দিয়ে বরং ৮০শতাংশ টাকা অগ্রিম দেওয়া হবে বলে আশ্বস্ত করেছে রাজ্য। তারপরেই এর জন্য গাড়ি দিতে রাজি হয়েছে বাস মালিক সংগঠন।