বিজেপি সমর্থিত জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা নাড্ডার

বিজেপি সমর্থিত জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা নাড্ডার

আরোহী নিউজ ডেস্ক : রামনাথ কোবিন্দের পর ভারতের পরবর্তী রাষ্ট্রপতি কে হবে তীব্র জল্পনা চলছিল। BJP-র প্রার্থী তালিকায় চর্চিত দুটি নাম ছিল কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খান এবং ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদী মুর্মু। বিজেপি শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।এরপর NDA নিজেদের রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করেছে। দ্রৌপদী মুর্মু হচ্ছেন বিজেপি সমর্থিত জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী।রাষ্ট্রপতি নির্বাচনে এই প্রথম আদিবাসী মহিলা নেত্রীকে প্রার্থী করল বিজেপি।

আগামী ১৮ জুলাইয়ের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মঙ্গলবার বিকালেই দেশের ১৮টি বিরোধী দলের পক্ষ থেকে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর নাম ঘোষণা করা হয়েছিল। আর সেই ঘোষণার সঙ্গে সঙ্গেই সর্বসম্মতভাবে রাষ্ট্রপতি বেছে নেওয়ার দরজা বন্ধ হয়ে গিয়েছিল। আর তার পরেই রাতে প্রার্থি বাছাইয়ের জন্য তড়িঘড়ি বৈঠকে বসে বিজেপি সংসদীয় বোর্ড। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং সহ দলের শীর্ষ নেতারা উপস্থিতি ছিলেন।

প্রার্থী ঘোষণার পরই দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানিয়েছেন,'সমাজসেবা এবং গরিবদের ক্ষমতায়নে নিজের জীবন উত্‍সর্গ করেছেন মুর্মু। তাছাড়া প্রশাসন সম্পর্কে তাঁর অভিজ্ঞতাও অনেক। আমি নিশ্চিত উনি রাষ্ট্রপতি হিসাবে দুর্দান্ত কাজ করবেন।'যদিও দ্রৌপদীর লড়াই কঠিন হতে চলেছে। কারণ তাঁর বিরুদ্ধে বিরোধী শিবিরের প্রার্থী যশবন্ত সিনহা।