বঙ্গভঙ্গের দাবি নিয়ে বিজেপির নেতৃত্বদের মুখ না খোলার বার্তা নাড্ডার

বঙ্গভঙ্গের দাবি নিয়ে বিজেপির নেতৃত্বদের মুখ না খোলার বার্তা নাড্ডার

আরোহী নিউজ ডেস্ক: রাজ্য সফরে এসে গত মাসেই বাংলায় ৩৫৬ ধারা জারির দাবিতে ফের জল ঢেলে দিয়ে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ বার কলকাতায় এসে বাংলা ভেঙে পৃথক রাজ্যের দাবিতে অনুমোদন দিলেন না বিজেপির সর্বভারতীয় সভাপতি জগত্‍ প্রকাশ নড্ডা। রাজ্যে দলের সাংসদ ও বিধায়কদের আলাদা রাজ্যের দাবি নিয়ে হইচই না করার বার্তা দিয়ে গেলেন তিনি।

রাজ্য বিজেপির দাবি, মাঝেমধ্যে দলের নেতাদের কেউ কেউ যেমন দাবিই করুন না কেন, বাংলার বর্তমান ভৌগলিক মানচিত্র অখণ্ড রাখাই দলের অবস্থান। নড্ডা তাই নতুন কিছু বলেননি। বিজেপিকে অবশ্য বিঁধতে ছাড়েনি তৃণমূল কংগ্রেস ও সিপিএম।শুক্রবার নিউটাউনের একটি হোটেলে এ রাজ্যের নির্বাচিত দলীয় সাংসদ ও বিধায়কদের নিয়ে বৈঠকে বসেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। সেই বৈঠকেই তিনি বিধায়ক ও সাংসদদের পরামর্শ দেন, আলাদা রাজ্যের দাবি নিয়ে তাঁরা যেন সরব না হন।

এদিন বিজেপি'র সর্বভারতীয় সভাপতি দাবি করেন, করোনার ওয়েভ না এলে ক্ষমতায় আসতাম আমরাই। শুধু তাই নয়, তিনি আরও বলেন, করোনার জন্যে প্রায় প্রচার ছাড়াই বিজেপিকে লড়াই করতে হয়েছে। না হলে যে গতি এগোচ্ছিলাম তাতে ক্ষমতায় আসায় সময়ে'র অপেক্ষা ছিল বলে মন্তব্য জেপি নাড্ডার। এমনকি তিনি বলেন, চতুর্থ দফার পরে বিজেপি প্রচার করতে পারেনি। তবে আগামিদিনে বাংলায় বিজেপিই আসবে বলে এদিন মন্তব্য নাড্ডার। পাঁচ বছর পর ফের একবার ভোট রয়েছে। সেই সময় লড়াই করে বিজেপি জিতবে বলে আশাবাসী তিনি।