এখনই কোনও রাজনৈতিক দল নয়, সাংবাদিক বৈঠকে ভবিষ্যৎ পরিকল্পনা জানালেন পিকে

এখনই কোনও রাজনৈতিক দল নয়, সাংবাদিক বৈঠকে ভবিষ্যৎ পরিকল্পনা জানালেন পিকে

আরোহী নিউজ ডেস্ক: এখনই কোনও রাজনৈতিক দল গঠন করছেন না প্রশান্ত কিশোর।  সাংবাদিক বৈঠক ডেকে স্পষ্ট করে দিলেন তিনি। ২০২০ সালে বিহারে বিধানসভা ভোটের সময় জল্পনা তুঙ্গে উঠেছিল যে নিজের দল শুরু করতে পারেন প্রশান্ত কিশোর। তবে দিন শেষে নিজের দল গঠন করেননি পিকে। এবার নিজেই তা স্পষ্ট করে জানালেন। তবে আগামী দিনে যে তিনি নিজের দল গড়ে প্রত্যক্ষ রাজনীতিতে নামতে চান, তার স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন পিকে। 

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে ভবিষ্যৎ পরিকল্পনা স্পষ্ট করে দিলেন পিকে। তিনি এদিন বলেন, আপাতত তাঁর লক্ষ্য জন সংযোগ। যত বেশি সংখ্যক মানুষের সঙ্গে কথা বলা, তাদের সমস্যার কথা শোনা। প্রশান্ত কিশোর জানিয়েছিলেন, বিহার থেকেই নিজের রাজনৈতিক কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করতে চান তিনি। 

বিহারে পরিবর্তনের উদ্দেশ্যে ৩,০০০ কিলোমিটার পদযাত্রার ডাক দিয়েছেন পিকে। যা আগামী ২ অক্টোবর পশ্চিম চম্পারণ থেকে শুরু হতে চলেছে। তাঁর বক্তব্য, নয়া চিন্তাধারার ভিত্তিতে বিহারে পরিবর্তনের প্রয়োজন আছে। বিহারের যে ব্যক্তিদের সেই সমস্যা সমাধানের ক্ষমতা আছে এবং যাঁদের মধ্যে পরিবর্তনের আকাঙ্খা আছে, তাঁদের সঙ্গে নিয়ে ময়দানে নামবেন প্রশান্ত কিশোর। 

পিকের দাবি, এখনই তাঁর রাজনৈতিক দল তৈরির কোনও পরিকল্পনা নেই। বিহারে আগামী বছর চারেক নির্বাচন নেই। আর যদি রাজনৈতিক দল গড়াটা উদ্দেশ্য হত, তাহলে ভোটের ছ’মাস বা একবছর আগে গিয়ে তিনি দলের নাম ঘোষণা করতেন। আপাতত মানুষের কাজ করতে চান। তারপর সকলের মত নিয়ে রাজনৈতিক প্লাটফর্মের ব্যাপারে ভাবনা-চিন্তা করবেন। প্রসঙ্গত, পিকের টিম নাকি ইতিমধ্যেই ১৭ হাজার মানুষকে একত্রিত করেছে, যারা বিহারে সুশাসন চায় এবং পরিবর্তন চায়।