এবার আর শুধু বাড়ি নয়, চলন্ত ট্রেনেও পাওয়া যাবে অনলাইন খাওয়ার ডেলিভারির সুবিধা

এবার আর শুধু বাড়ি নয়, চলন্ত ট্রেনেও পাওয়া যাবে অনলাইন খাওয়ার ডেলিভারির সুবিধা

নিজস্ব সংবাদদাতা: ভারতীয় রেলের যাত্রীরা এবার থেকে সফর করার সময়েই অনলাইনে হোয়াটসঅ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করতে পারবেন। সম্প্রতি এই খবর জানা গিয়েছে। IRCTC-র ফুড ডেলিভারি সার্ভিস Zoop সম্প্রতি with Jio Haptik- এর সঙ্গে যুক্ত হয়েছে। আর এরপরই তারা জানিয়েছে ভারতীয় রেলে সফর করার সময় যাত্রীরা WhatsApp chatbot service- এর মাধ্যমে খাবার অর্ডার করতে পারবেন। কয়েকটি সহজ পদক্ষেপ অনুসরণ করলেই যাত্রীরা অনলাইনে খাবার অর্ডার করতে পারবেন। শুধুমাত্র PNR নম্বর ব্যবহার করলেই খাবার অর্ডার করা সম্ভব হবে। আলাদা করে কোনও সফটওয়্যার বা অ্যাপ ডাউনলোড করতে হবে না। খুব সহজে হোয়াটসঅ্যাপের মাধ্যমে অনলাইনে সফর করার সময় খাবার অর্ডার করতে পারবেন যাত্রীরা।

Zoop- এর হোয়াটসঅ্যাপ সার্ভিসের মাধ্যমে যাত্রীরা আসন্ন কোনও স্টেশনে খাবার অর্ডার করতে পারবেন। এর পাশাপাশি যাত্রীদের জন্য থাকতে চলেছে রিয়েল টাইম মিল ট্র্যাকিং ফিচার। যদি হোয়াটসঅ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করতে কারও অসুবিধা হয় তাহলে সঙ্গে সঙ্গে যাত্রীরা চ্যাটবোটে সাহায্য চাইতে পারবেন এবং সাহায্য পাবেনও।

কীভাবে ট্রেনে সফর করার সময় হোয়াটসঅ্যাপের মাধ্যমে যাত্রীরা খাবার অর্ডার করতে পারবেন দেখে নিন-

Zoop WhatsApp চ্যাটবট নম্বর +91 7042062070 সেভ করে নিন আপনার ফোনে।

এবার যাত্রীদের ১০ ডিজিটের PNR নম্বর দিতে হবে। এর মাধ্যমে আপনার ট্রেন, সিট নম্বর, বার্থ সংক্রান্ত সমস্ত তথ্য পেয়ে যাবেন।

Zoop যাত্রীদের ভেরিফিকেশন করে নেবে অর্থাৎ বিস্তারিত তথ্য জেনে নেবে এবং আসন্ন কোন স্টেশনে যাত্রী খাবার অর্ডার করতে চান, তা জানতে যাওয়া হবে।

এরপর কোন কোন রেস্তোরাঁ থেকে আপনি খাবার অর্ডার করতে পারবেন সেই ব্যাপারে একটি তালিকা যাত্রীদের দেবে Zoop chatbot।

এখানেই শেষ নয়। এই হোয়াটসঅ্যাপ চ্যাটবটেই অর্ডার সংক্রান্ত সমস্ত তথ্য বিস্তারিত ভাবে দেওয়া হবে। এমনকি দেওয়া হবে পেমেন্ট মোডও।

খাবার অর্ডার করার পর এবং পেমেন্ট সম্পন্ন করার পর যাত্রী তার খাবার ট্র্যাক করতে পারবেন হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমে।

নির্দিষ্ট স্টেশনে ট্রেন পৌঁছে গেলে Zoop যাত্রীদের খাবার পৌঁছে দেবে।

ট্রেন সফরের মাঝেই যাত্রীরা হোয়াটসঅ্যাপের মাধ্যমে অনলাইনে খাবার অর্ডার করার সুযোগ পাবেন। ভারতীয় রেলের এই নতুন পরিষেবার কথা শুনে খুশি সাধারণ মানুষ।