শীতের পথে বাধা পশ্চিমী ঝঞ্ঝা, সপ্তাহান্তে রয়েছে বৃষ্টির ভ্রুকুটি

শীতের পথে বাধা পশ্চিমী ঝঞ্ঝা, সপ্তাহান্তে রয়েছে বৃষ্টির ভ্রুকুটি

আরোহী নিউজ ডেস্ক: গত দুদিন ধরে বেশ ঠান্ডায় ই অনুভূত হচ্ছে বঙ্গজুরে। তবে সপ্তাহান্তে আবারও শীতের পথে বাধা হয়ে দাঁড়াবে পশ্চিমী ঝঞ্ঝা। বৃহস্পতিবার থেকেই বৃষ্টি হতে পারে রাজ্য জুড়ে। যা চলতে পারে শুক্রবার অবধি। 

বুধবার কলকাতা ও সংলগ্ন এলাকায় দিনের সর্বোনিম্ন তাপমাত্রা ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৩.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম। সকালের দিকে কিছুটা হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যাবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। 

আবহাওয়াবিদরা আরও জানাচ্ছেন, আগামিকাল পর্যন্ত দক্ষিণবঙ্গের আবহাওয়া মূলত শুষ্ক থাকলেও, ২১ তারিখ দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনায় হতে পারে বৃষ্টি। ২২ তারিখ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। এই দু'দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে আকাশ আংশিক মেঘলা থাকবে। গোটা দক্ষিণবঙ্গ জুড়ে তাপমাত্রা ঘোরাঘুরি করবে ২৩ ডিগ্রি সেলসিয়াস থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

অন্যদিকে, উত্তরবঙ্গের সবকটি জেলাতেই আজ মূলত পরিষ্কার  থাকবে আকাশ। কিন্তু আগামীকালের পর থেকে আবারও  তাপমাত্রা পরিবর্তন সম্ভাবনা রয়েছে। ২০ তারিখ দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। ২১ তারিখ বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের ৫টি জেলাতেই। থাকছে তুষারপাতের সম্ভাবনাও।  বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াস।