'দ্বিতীয় ফ্রন্টই পারে বিজেপি-কে হারাতে', তৃতীয় ফ্রন্ট নিয়ে মুখ খুললেন পিকে 

'দ্বিতীয় ফ্রন্টই পারে বিজেপি-কে হারাতে', তৃতীয় ফ্রন্ট নিয়ে মুখ খুললেন পিকে 

আরোহী নিউজ ডেস্ক: তৃতীয় ফ্রন্টের পক্ষে বিজেপি-কে হারানো সম্ভব নয়। একমাত্র দ্বিতীয় ফ্রন্টই পারে কেন্দ্র থেকে নরেন্দ্র মোদিদের সরাতে। এমনই দাবি করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। একই সঙ্গে ফ্রন্টে কংগ্রেসের প্রাসঙ্গিকতা যে রয়েছে, তাও জানাতে ভুললেন না ভোটকুশলী।

কংগ্রেসের সঙ্গে বিচ্ছেদের পর ফের স্বমহিমায় প্রশান্ত কিশোর। কেন্দ্র থেকে বিজেপি-কে হটানোর ব্যাপারে আগের অবস্থানে অনড় থাকলেন তিনি। কার্যত কংগ্রেসের হয়ে ব্যাট ধরলেন ভোটকুশলী। কংগ্রেসের সঙ্গে আলোচনা ভেস্তে যাওয়ার পর একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে পিকে জানান, তৃতীয় বা চতুর্থ ফ্রন্টের পক্ষে বিজেপিকে হারানো সম্ভব নয়। মমতা বন্দ্যোপাধ্যায়কে তৃতীয় ফ্রন্ট গঠনে সাহায্য করছেন কিনা, তা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেন ভোটকুশলী। তৃতীয় ফ্রন্ট গঠনে তিনি কোনও সাহায্য করছেন না বলে জানিয়ে দেন। আর নরেন্দ্র মোদিদের হারাতে দ্বিতীয় ফ্রন্টের প্রয়োজন বলে মনে করছেন পিকে। আর এই ফ্রন্টে কংগ্রেসকে সামিল করার পক্ষেও সওয়াল করেন তিনি। কেননা, কংগ্রেসকে দেশের দ্বিতীয় বৃহত্তম দল বলে মনে করছেন। 

এই মুহুর্তে কংগ্রেসের শক্তিশালী হওয়া প্রয়োজন বলে মনে করছেন কিশোর। বিজেপিকে হারাতে কংগ্রেসকে এতো গুরুত্ব দেওয়া সত্ত্বেও কেন হাত শিবিরে যোগ দিলেন না ? সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তাও স্পষ্ট করেছেন। কংগ্রেসকে পুনরুজ্জীবনে যে যে প্রস্তাব তিনি দিয়েছেন, তা সোনিয়ার দল মেনে নিয়েছেন বলে দাবি তাঁর। সেই সঙ্গে তাঁর আগামী পরিকল্পনারও ইঙ্গিত দিয়েছেন ভোটকুশলী। আগামী দিনে তিনি রাজনীতিবিদ্ হিসেবে কাজ করার ইচ্ছাপ্রকাশ করেছেন। পিকে-র এই নতুন ভূমিকা কী হতে চলেছে, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।