৫ আগষ্ট পর্যন্ত ফের ইডি হেফাজতে পার্থ-অর্পিতা

বুধবার ফের আদালতে হাজির করানো হয়েছিল  রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ট অর্পিতা মুখোপাধ্যায়কে

৫ আগষ্ট পর্যন্ত ফের ইডি হেফাজতে পার্থ-অর্পিতা

আরোহী নিউজডেস্ক: বুধবার ফের আদালতে হাজির করানো হয়েছিল রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ট অর্পিতা মুখোপাধ্যায়কে। এর আগে তাঁরা ৩ আগষ্ট পর্যন্ত ইডি হেফাজতে ছিলেন। এদিন আদালতে দুই পক্ষের আইনজীবীদের সাওয়াল-জবাবে ছিল টানটান উত্তেজনা। পার্থ ও অর্পিতার আইনজীবীরা জামিনের আবেদন করেন। যার বিরোধীতা করেন ইডির আইনজীবীরা। এদিন ভার্চুয়াল মাধ্যমে ইডির হয়ে সাওয়াল করেন কেন্দ্রের অতিরিক্ত সলিসিটার জেনারেল সূর্যপ্রপকাশ ভি রাজু। সব পক্ষের বক্তব্য শোনার পর কিছুক্ষণের জন্য রায়দান স্থগিত রাখেন বিচারক। পরে দুজনকেই ৫ আগষ্ট পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দেয় আদালত। 

এদিন ইডির হেফাজতে থাকা অর্পিতার আইনজীবীরা আবেদন করেন তাঁদের মক্কেলের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হোক। ইডির তরফে অবশ্য আদালতকে জানানো হয় তাঁদের আপত্তি নেই। তবে একদিন মাত্র ১০ মিনিটের জন্য দেখা করা যাবে।  যদিও এই সময় নিয়ে আদালতে দুই পক্ষের দরকষাকষি চলে বেশ কিছুক্ষণ। পরে ইডির আইনজীবীরা দুজনের ফের ইডি হেফাজত চান। তাঁদের দাবি, অর্পিতা জেরায় সহযোগীতা করলে পার্থ চট্টোপাধ্যায় করছেন না। তাই তাঁরা পার্থ চট্টোপাধ্যায়ের চার দিন ও অর্পিতার তিন দিনের জন্য হেফাজত চান। অপরদিকে পার্থর আইনজীবীর পাল্টা দাবি, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে কিছু পাওয়া যায়নি, তাই তাঁকে জামিন দেওয়া হোক। কিন্তু শেষ পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে দুদিনের ইডি হেফাজতের নির্দেশ দিলেন বিচারক।