বঙ্গ বিজেপিকে বাঁচাতে কলকাতায় 'চিন্তন বৈঠকে'র প্রস্তুতি  বিক্ষুব্ধদের একাংশের

বঙ্গ বিজেপিকে বাঁচাতে কলকাতায় 'চিন্তন বৈঠকে'র প্রস্তুতি  বিক্ষুব্ধদের একাংশের

আরোহী নিউজ ডেস্ক : বাংলার  বিজেপি বর্তমান রাজ্য নেতাদের হাতে নিরাপদ নয়। তাই বঙ্গ বিজেপিকে বাঁচাতে কলকাতায় 'চিন্তন বৈঠকে'র প্রস্তুতি নেওয়া শুরু করল বিক্ষুব্ধদের একাংশ। 'বিজেপি বাঁচাও মঞ্চে'র ব্যানারে সেই বৈঠকে থাকার উদ্যোগীদের তরফে যোগাযোগ করা হয়েছে বঙ্গ বিজেপির একদা বর্ষীয়ান নেতা তথাগত রায়-সহ সদ্য বিদ্রোহী দুধকুমার মণ্ডল, পি সি সরকার, মোহিত রায়, অম্বুজ মোহান্তি-সহ কয়েকজন প্রাক্তন রাজ্য নেতাদের সঙ্গে। 

পুরোনো নেতা, যাঁদের এখন দলে সন্মান বা গুরুত্ব দেওয়া হয় না। তাঁদেরকে বিজেপি বাঁচাও 'চিন্তন বৈঠকে' সামিল করার চেষ্টা চলছে। বাংলায় বিজেপির ভবিষ্যত্‍ নিয়ে আলোচনার নির্যাস পাঠিয়ে দেওয়া হবে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। শুধু তাই নয়, কেন্দ্রীয় নেতৃত্ত্ব যদি বাংলায় দলকে বাঁচাতে পদক্ষেপ না নেয়, তাহলে আগামীদিনে রাজ্য বিজেপির পালটা এই মঞ্চের লড়াই চলবে।

একুশের ভোটে হারের পরই বঙ্গ বিজেপিতে সংঘাতের সুর। বিদ্রোহ চরমে। নেতৃত্বের নিচুতলা থেকে উপরতলা সর্বত্র দ্বন্দ্ব।  এরই মধ্যে বিক্ষুব্ধরা  এবার সংঘবদ্ধ হচ্ছে। সুকান্ত-অমিতাভ শিবিরের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে তারা কি পাকাপাকিভাবে পৃথক মঞ্চ গড়ে তুলতে চাইছে। বিজেপি বাঁচাও মঞ্চের ব্যানারে সেই উদ্যোগ থেকে এটাই স্পষ্ট। জুলাইতে এই চিন্তন বৈঠকের প্রস্তুতি নেওয়া হচ্ছে।