বৈঠকের আগেই বিরোধী জোটে ধাক্কা ! থাকছে না আপসহ অন্যান্যরা

বৈঠকের আগেই বিরোধী জোটে ধাক্কা ! থাকছে না আপসহ অন্যান্যরা

আরোহী নিউজ ডেস্ক : রাষ্ট্রপতি নির্বাচনকে পাখির চোখ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বিজেপি বিরোধী দলগুলোর সঙ্গে দিল্লির কনস্টিটিউশন ক্লাবে বৈঠকেও বসতে চলেছেন তিনি। তবে এই বৈঠকের বিরোধিতা করলেন তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) এবং আম আদমি পার্টি (এএপি)। বৈঠকে প্রতিনিধি না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন তারা। 

যদিও আপের বক্তব্য, এখনই কোনো সিদ্ধান্ত নিতে রাজি নয় তারা। রাষ্ট্রপতি নাম ঘোষণার পরই এ বিষয়ে বিবেচনা করা হবে। অন্যদিকে টি আর এসের বক্তব্য, কংগ্রেস ও বিজেপির সঙ্গে সমান দূরত্ব বজায় রাখতে চায় তারা। টিআরএসের সভাপতি ও মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও প্রগতি ভবনে সিনিয়র দলীয় নেতাদের সাথে পাঁচ -ঘন্টা বৈঠকের পরে এই সিদ্ধান্ত নেন। 

নবীন পাটনায়েকের দল বিজেডিরও রাষ্ট্রপতি নির্বাচনের জন্য যৌথ বিরোধী কৌশল প্রণয়ন করার জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতার ডাকা বৈঠকে অংশ নেওয়ার কোনও সম্ভাবনা নেই। তবে বাকি দলগুলি রাষ্ট্রপতি নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠকে অংশ নেবেন। কংগ্রেস, সিপিআই এবং সিপিআই (এম) নিশ্চিত করেছে যে, তারা সভায় অংশ নেবে। ডিএমকে, শিবসেনা, আরএলডি -র নেতারা এই সভায় অংশ নেবেন। পিডিপি চিফ মেহবুবা মুফতি, সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব, ঝাড়খণ্ডের সিএম হেমন্ত সোরেন জেএমএমের সভায় যোগ দেবেন।