এসএসসির গ্রুপ ডির মামলাতে বড় দুর্নীতির অভিযোগ, রায়দান বুধবার

এসএসসির গ্রুপ ডির মামলাতে বড় দুর্নীতির অভিযোগ, রায়দান বুধবার

আরোহী নিউজ ডেস্ক:  এসএসসিতে গ্রুপ- সি নিয়োগ সংক্রান্ত মামলায় অন্তবর্তী স্থগিতাদেশ বজায় রাখল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। এই মামলার রায় ঘোষণা করা হবে আগামী ১৮ মে। শুক্রবার এসএসসিতে নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় জড়িত এসএসসি আধিকারিকদের নাম প্রকাশ করেছে প্রাক্তন বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বাধীন কমিটি।  শুক্রবার সকালে কলকাতা হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দ কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে প্রাক্তন বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বাধীন কমিটি রিপোর্ট পেশ করল। এই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, যে ৩৮১জনের ভুয়ো নিয়োগ হয়েছে তাদের মধ্যে ২২২জন পরীক্ষাতেই বসেননি। এছাড়া অন্য পরীক্ষার্থীরা পাশ করেননি। 
এদিন বাগ কমিটির রিপোর্টে বিভাগীয় তদন্তের সুপারিশ করা হয়েছে যাঁদের বিরুদ্ধে তাঁদের নাম সুবীরেশ ভটাচার্য, চৈতালি ভট্টাচার্য, শর্মিলা মিত্র, মহুয়া বিশ্বাস, শুভজিৎ চট্টোপাধ্যা, শেখ সিরাজউদ্দিন।

এছাড়া বাগ কমিটি এসএসসির তিন আধিকারিক অশোক কুমার সাহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, শান্তিপ্রসাদ সিনহা, সমরজিৎ আচার্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করার সুপারিশ করেছে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে, রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অনুমোদনের পরে যে নিয়োগ কমিটি গঠন করা হয়েছিল তা বেআইনি। এদিন মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেছেন, বেআইনিভাবে নিয়োগের জন্যে টাকার লেনদেনও চলেছে। অন্যদিকে, বাগ কমিটির তরফে আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, প্যানেলের মেয়াদ ফুরিয়ে যাওয়ার পরেও ২০১৯ সালের মে মাসে অনেকেই চাকরি পেয়েছেন। এজন্যে স্কুল সার্ভিস কমিশন থেকেই ভুয়ো নিয়োগপত্র তৈরি করা হয়েছিল। এদিন এসএসসির আইনজীবী কিশোর দত্ত বাগ কমিটির রিপোর্টটি হাতে পাওয়ার জন্যে আদালতের কাছে আর্জি জানিয়েছেন। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত এই মামলার রায় ঘোষণা হবে আগামী ১৮ মে।