রেল ধর্মঘটের ডাক স্টেশন মাস্টারদের সংগঠন, রেল পরিষেবা বিঘ্ন হওয়ার আশঙ্কা

রেল ধর্মঘটের ডাক স্টেশন মাস্টারদের সংগঠন, রেল পরিষেবা বিঘ্ন হওয়ার আশঙ্কা

আরোহী নিউজ ডেস্ক :  সংকটে দেশের রেল-পরিষেবা। চলতি মাসের ৩১মে দেশব্যাপী কর্মবিরতির ডাক দিল অলইন্ডিয়া স্টেশন মাস্টার্স অ্যাসোসিয়েশন।একাধিক দাবিতে সরব হয়েছে তাঁরা।সংগঠনের সঙ্গে যুক্ত প্রায় ৩৫০০০ স্টেশন মাস্টার কর্মবিরতিতে সামিল হচ্ছেন বলে সূত্রের খবর।কর্মবিরতির জেরেই স্তব্ধ হতে পারে রেল পরিষেবা।

একাধিক দাবিতে আগামী ৩১ মে কর্মবিরতির ডাক দিয়েছে অলইন্ডিয়া স্টেশন মাস্টারর্স অ্যাসোসিয়েশন কর্মবিরতিতে সামিল হবেন প্রায় ৩৫ হাজারের বেশি স্টেশনমাস্টার। তাঁদের অভিযোগ, ২০২০ সাল থেকে কেন্দ্রের কাছে শূন্য পদে কর্মী নিয়োগ, রেলে বেসরকারিকরণ বন্ধ, নাইট ডিউটির ভাতা চালুসহ একাধিক দাবি-দাওয়া পেশ করা হয়। কিন্তু সরকার তাঁদের দাবি কর্ণপাত করেনি। এবার তাঁরা সরকারের টনক নড়াতে কর্মবিরতির পথে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে । এর জেরে দেশের বিভিন্ন প্রান্তে রেল পরিষেবা স্তব্ধহওয়ার আশঙ্কা করা হচ্ছে।এ নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করতে ছাড়েনি বিরোধীরা। 

কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনার পাশাপাশি স্টেশন মাস্টারদের পাশে থাকার বার্তা দিয়েছেন সিপিএমনেতা সুজনচক্রবর্তী।স্টেশন মাস্টারদের কর্মবিরতির সিদ্ধান্তে মুখে কুলুপ এঁটেছেন রেলকর্তৃপক্ষ।যদিও আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের ইঙ্গিত দেওয়া হয়েছে।