আজও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, উত্তরের কিছু জেলায় জারি লাল সতর্কতা 

আজও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, উত্তরের কিছু জেলায় জারি লাল সতর্কতা 

আরোহী নিউজ ডেস্ক :  গত সপ্তাহেই বৃষ্টি ঢুকে পড়েছিল দক্ষিণবঙ্গে। বুধবারও কলকাতাসহ সংলগ্ন এলাকাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস।   আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছিল দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ বাড়বে। শুক্র ও শনিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বইতে পারে ঝোড়ো হাওয়াও। সেই মতোই দুপুর গড়াতেই ভিজল শহর। 

এদিকে আন্দামানে ঢুকে পড়েছে বর্ষা। পাশাপাশি, শক্তিশালী দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। রাজস্থান থেকে উত্তরপ্রদেশ, বিহার এবং উত্তরবঙ্গের ওপর দিয়ে অসম পর্যন্ত বিস্তৃত অক্ষরেখা। এর প্রভাবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। কোচবিহার ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সতর্কতা। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ বাড়বে। শুক্র ও শনিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। দু-দিনই বইতে পারে ঝোড়ো হাওয়া। 

এদিকে, পাহাড়ে অবিরাম বৃষ্টির জেরে আজও তিস্তার অসংরক্ষিত এলাকায় জারি রয়েছে লাল সতর্কতা। প্রবল বৃষ্টির জেরে ডুয়ার্সের জলঢাকা নদীতে জলস্তর বাড়ায় সংরক্ষিত ও অসংরক্ষিত এলাকায় হলুদ সতর্কতা জারি করেছে সেচ দফতর।