উত্তরবঙ্গে বর্ষা , দক্ষিণবঙ্গে চলবে রোদ বৃষ্টির লুকোচুরি 

উত্তরবঙ্গে বর্ষা , দক্ষিণবঙ্গে চলবে রোদ বৃষ্টির লুকোচুরি 

আরোহী নিউজ ডেস্ক : দক্ষিণবঙ্গে দেরিতে প্রবেশ করেছে বর্ষা। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যে বড় কোনও আবহাওয়া পরিবর্তনের সম্ভবনা নেই। উত্তরের জেলাগুলিতে বৃষ্টি হলেও, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভবনা কম। তবে, বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভবনা আছে। 

গতকাল কলকাতা শহরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। এদিনও কলকাতায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৮৫ শতাংশ। 

দক্ষিণবঙ্গে বর্ষা তুলনামূলক দুর্বল। দক্ষিণ-পশ্চিমী বাতাসে ভর করে জলীয় বাষ্প উত্তরবঙ্গে ও উত্তর-পূর্ব দিকের রাজ্যগুলির দিকে যাচ্ছে। এর ফলে বৃষ্টি না হলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। সব জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টির সম্ভবনা নেই কোনও জেলায়। 

অন্যদিকে ভারী থেকে অতিভারী বর্ষণ চলছে উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গের জেলা গুলিতে তেমন বৃষ্টির এখনও হবে না বলে জানিয়েেছ হাওয়া অফিস। সকাল থেকেই রোদ-বৃষ্টির খেলা চলছ কলকাতায়। কখনো মেঘ কখনো আবার ঝেঁপে নামছে বৃষ্টি। কিন্তু জুন মাসে বর্ষার ঘাটতি থেকেই যাবে দক্ষিণবঙ্গে এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।