নয়া নামে রুবি মোড়,  বসল এক লক্ষ টাকার রবীন্দ্র মূর্তি

নয়া নামে রুবি মোড়,  বসল এক লক্ষ টাকার রবীন্দ্র মূর্তি

আরোহী নিউজ ডেস্ক: অপেক্ষা আর কিছুক্ষণ দিনের, তারপরেই বদল আসতে চলেছে রুবি মোড়ের। কিছুদিন বাদের ব্যস্ততম এই রোডের নাম হতে চলেছে রবি মোড়ের। এছাড়াও ইস্টান মেট্রোপলিটান বাইপাস সংলগ্ন ১০৮ নম্বর ওয়ার্ডের প্রবেশের মুখে বসল ১ লক্ষ টাকার রবীন্দ্র মূর্তি।

অপেক্ষা আর কিছুদিনের এরপরেই বদল আসতে চলছে রুবি মোড়ের নাম। শহর কলকাতার ব্যস্ততম মোড় রুবি, তার নাম বদলে হতে চলেছে রবি মোড়। পাশাপাশি ইস্টান মেট্রোপলিটান বাইপাস সংলগ্ন ১০৮ নম্বর ওয়ার্ডের প্রবেশের মুখ বসল ১ লক্ষ টাকার রবীন্দ্র মূর্তি। সেই মূর্তির উদ্বোধন করেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সঙ্গীতশিল্পী সৈকত মিত্র ও সুরজিৎ চট্টোপাধ্যায়। সকলের উপস্থিতিতেই ১০৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুশান্ত ঘোষ কলকাতার মেয়রকে আবেদন করেন কোনও বেসরকারি সংস্থা নয়, বাঙালির আবেগেই নাম হবে এই ব্যস্ততম মোড়ে। আর তাতেই শিলমোহর দেন কলকাতার মহানাগরিক ববি হাকিম। 

অন্যদিকে সেই মোড়ে বসল কালনার মৃৎশিল্পী জগৎ মণ্ডলের তৈরি ১ লক্ষ টাকার রবীন্দ্র মূর্তি। বিক্রির জন্যে ১০ ফুট উচ্চতার রবীন্দ্রমূর্তি বানিয়েছিলেন কালনা শহরের মৃৎশিল্পী জগৎ মণ্ডল। মূর্তি দেখে অনেকেরই কেনার ইচ্ছাপ্রকাশ করলেও দামের জেরে বিক্রি হয়নি সেই মূর্তি। তবে এবার তাঁর এই সৃষ্টিকে সম্মান জানাল রাজ্য সরকার। ইস্টান মেট্রোপলিটান বাইপাস সংলগ্ন ১০৮ নম্বর ওয়ার্ডের প্রবেশের মুখে বসল সেই রবীন্দ্র মূর্তি। আর সোম আর রাজ্য সরকারের এই সাহায্যে হাসি ফুটল কালনা শহরের এই দরিদ্র পরিবারে।

রবি ঠাকুরের ১৬১ তম জন্মদিনে এই নয়া উদ্দোগ্য রাজ্য সরকারের। সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে নয়া রুপ পেল ইস্টান মেট্রোপলিটান বাইপাস সংলগ্ন মোড়।