এস. বি. আই গ্রাহকদের জন্য  সুখবর  নিয়ে এলো ব্যাংক! এবার থেকে  বাড়ি বসেই  চেক  করতে  পারবেন ব্যালান্স, চলে এলো নয়া প্রযুক্তি

এস. বি. আই গ্রাহকদের জন্য  সুখবর  নিয়ে এলো ব্যাংক! এবার থেকে  বাড়ি বসেই  চেক  করতে  পারবেন ব্যালান্স, চলে এলো নয়া প্রযুক্তি

আজকের দিনে দাঁড়িয়ে দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।দেশের  সমস্ত জনগণেরই সেই  ব্যাংকের একাউন্ট আছে।ইতিমধ্যেই এই বিপুলসংখ্যক গ্রাহকদের সুচিন্তায়  স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিয়ে এলো নয়া প্রযুক্তি।


যেখানে গ্রাহকরা সহজভাবেই  বাড়িতে বসেই ব্যাংকের পরিষেবা পেয়ে যাবেন।সাম্প্রতিক ব্যাংকের দ্বারা একাধিক  ফোন নম্বর চালু করা হয়েছে , যেগুলির সাহায্যে বাড়িতে বসেই গ্রাহক তাঁদের প্রয়োজনীয় ব্যাংকের  কাজ সেরে নিতে পারবেন।ইতিমধ্যেই  তারা এমন এক ব্যবস্থা নিয়ে এলো যাতে বাড়ি বসেই জানতে পারবেন আপনার একাউন্ট ব্যালেন্স।

শুধু  তাই নয়ে, নিজেদের  অ্যাকাউন্ট ব্যালান্স  জেনে নিতে পারবেন whatsapp-এর মাধ্যমেই। যেখানে এখন অধিকাংশ মানুষ জনপ্রিয় এই অ্যাপ ব্যবহার করছেন সেই জায়গায় এই পদক্ষেপ যুগান্তকারী। এখনো পর্যন্ত বহু বেসরকারি ব্যাংক রয়েছে যারা এই ধরনের পদক্ষেপ নিতে পারেনি।


Whatsapp এর মাধ্যমে ব্যালেন্স জানার জন্য যে নম্বর ব্যাংকের তরফ থেকে দেওয়া হয়েছে সেই নম্বরটি হল 9022690226। এই নম্বর ব্যবহার করে ব্যালেন্স ছাড়াও জানা যাবে মিনি স্টেটমেন্ট। এই পরিষেবা লাভ করার জন্য গ্রাহকদের WhatsApp Banking রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য ‘WAREG অ্যাকাউন্ট নম্বর’ লিখে পাঠাতে হবে 7208933148 নম্বরে। এই নম্বরে অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্টার্ড থাকা মোবাইল নম্বর থেকে টেক্সট মেসেজ করতে হবে।


WhatsApp Banking পরিষেবা রেজিস্টার্ড হয়ে যাওয়ার পর আপনি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে দেওয়া হোয়াটসঅ্যাপ নম্বরে মেসেজ করে অ্যাকাউন্ট ব্যালেন্স এবং মিনি স্টেটমেন্ট জেনে নিতে পারবেন খুব সহজে। তবে মনে রাখতে হবে সবটাই করতে হবে অ্যাকাউন্টের সঙ্গে থাকা রেজিস্টার্ড নম্বর থেকে।