এবার কয়লা পাচারকাণ্ডে হাজিরা এড়ালেন সওকত মোল্লা, ১৫ দিনের সময় চেয়ে ইমেল সিবিআইকে 

এবার কয়লা পাচারকাণ্ডে হাজিরা এড়ালেন সওকত মোল্লা, ১৫ দিনের সময় চেয়ে ইমেল সিবিআইকে 

আরোহী নিউজ ডেস্কআরও এক তৃণমূল বিধায়ককে তলব করল সিবিআই । কয়লা পাচারকাণ্ডের তদন্তে ক্যানিং পূর্বের বিধায়ক ও তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক সওকত মোল্লাকে তলব করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এদিন হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। তবে এদিন সিবিআই দফতরে হাজিরা দিচ্ছেন না সওকত মোল্লা। ১৫ দিনের সময়সীমা চেয়েছেন ক্যানিং পূর্বের বিধায়ক।  বৃহস্পতিবার সময় চেয়ে রাতেই ই-মেল করেছেন সওকত। সওকতের আইনজীবী আজ যাচ্ছেন নিজাম প্যালেসে। 

সিবিআইয়ের দাবি, আসানসোলের খনি থেকে অবৈধভাবে কয়লা তুলে নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা-সহ বিভিন্ন জেলায় পাঠানো হত। ক্যানিংয়ের ইট ভাটায় প্রতি মাসে প্রচুর কয়লা যেত। মোটা অঙ্কের টাকা তোলাবাজিরও অভিযোগ উঠেছে । একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে বারবার সওকত মোল্লার নাম উঠে আসে বলে সিবিআই সূত্রে খবর। 

ক্যানিং পূর্বের বিধায়ক ও তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক সওকত মোল্লা অবশ্য বৃহস্পতিবার দাবি করেন, “কয়লা পাচারের সঙ্গে তাঁর কোনও যোগ নেই। জীবনতলায় ৪-৫টি ইটভাটা আছে, সেখানে কোথা থেকে কয়লা আসে, কারা কয়লা দেয়, তা তিনি জানেন না। রাজনৈতিক উদ্দেশ্যে তাঁর নাম এই মামলায় যুক্ত করা হয়েছে। দলের উচ্চ নেতৃত্বের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।’’