আজই শুরু হল কামাখ্যায় অম্বুবাচী মেলা, ভক্ত সমাগমে নিষেধাজ্ঞা প্রশাসনের 

আজই শুরু হল কামাখ্যায় অম্বুবাচী মেলা, ভক্ত সমাগমে নিষেধাজ্ঞা প্রশাসনের 

আরোহী নিউজ ডেস্ক :   আজ থেকেই শুরু অম্বুবাচী। এই সময়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অসমের কামাখ্যা মন্দিরে ভিড় জমায় ভক্তরা। তবে এই উপলক্ষে মন্দিরের প্রধান দরজা আগামী তিন দিন বন্ধ থাকবে বলে জানিয়েছেন কামাখ্যার প্রধান পুরোহিত কোবিন্দ্র প্রসাদ শর্মা। 

জানা গেছে, অম্বুবাচী মেলা পালিত হবে ২২ জুন রাতে ৮টা ১৫ মিনিট নাগাদ। এই দিন থেকেই আগামী ২৩, ২৪ ও ২৫ জুন মন্দিরের মূল দরজা বন্ধ থাকবে। শুধুমাত্র নিয়মিত আচার অনুষ্ঠানই পালিত হবে। ২৬ জুন থেকে আবার মন্দিরের দরজা খুলে দেওয়া হবে ভক্তদের জন্য। করোনার কারণে গত দুই বছর ধরে অম্বুবাচী মেলা অনুষ্ঠিত হয়নি। 

এদিকে মেলা উপলক্ষে গাইডলাইন জারি করেছে কামরূপ মেট্রোপলিটনের জেলা প্রশাসন। এক বিবৃতিতে জেলা প্রশাসনের তরফে বলা হয়েছে, মন্দিরের তরফ থেকে কোনো রকম প্রসাদ বিতরণ করা হবে না। তবে, জেলা প্রশাসনের অনুমোদপ্রাপ্ত সংস্থা গাইডলাইন মেনে নির্দিষ্ট ক্যাম্প থেকে খাবার পরিবেশন করতে পারে। শুধুমাত্র পানীয় জল পাওয়া যাবে।

জরুরি পরিষেবার সঙ্গে জড়িত গাড়ি এবং কিছু স্থানীয়কে অনুমতি দেওয়া হবে। ডি জি রোড, এম জি রোড এবং টি আর ফুকান রোডে কোনও আন্তঃজেলা, লম্বা রুটের বাস চলাফেরা করতে পারবে না। 

প্রসঙ্গত, বন্যা পরিস্থিতির কথা মাথায় রেখে গত সপ্তাহেই অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা পুণ্যার্থীদের উদ্দেশে বার্তা দিয়েছিলেন, এবার যেন তাঁরা অম্বুবাচী মেলায় না যোগ দেন। বন্যার কারণে অসমের বিস্তীর্ণ অংশ জলমগ্ন, ধসের সম্ভাবনা রয়েছে। মেলার দিনগুলিতে যদি বৃষ্টি হয়, তাহলে তা সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে।

যদিও আজ ট্যুইটারে মুখ্যমন্ত্রীর তরফে লেখা হয়, আজ থেকে অম্বুবাচী মেলা শুরু হচ্ছে। মা কামাখ্যার কাছে প্রার্থনা জানাই, সকলেই সুস্থ, সুখে ও সমৃদ্ধিতে থাকুক। সমস্ত অশুভ জিনিসের দূরীকরণে আমাদের সাহায্য করুন।