সূর্যকুমারের তেজে ঝলসে গেল ক্যারিবিয়ানরা, সিরিজে এগিয়ে ভারত

সূর্যকুমারের তেজে ধরাশয়ী ক্যারিবিয়ানরা

সূর্যকুমারের তেজে ঝলসে গেল ক্যারিবিয়ানরা,  সিরিজে এগিয়ে ভারত

আরোহী নিউজ ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে এবার ২-১ এ এগিয়ে গেল ভারত। তৃতীয় ম্যাচে জয়ের কারিগর অবশ্যই সূর্যকুমার যাদবের। যার মারকাটারি ব্যাটিংয়ে ভর করেই ক্যারিবিয়ানদের ধরাশায়ী করল রোহিত শর্মা ব্রিগেড। আগের ম্যাচের হারের ধাক্কা কাটিয়ে উঠে ঘুরে দাঁড়াল ভারত। শুধু তাই নয়, পাশাপাশি টি-২০ তে রান তাড়া করায় নয়া রেকর্ডও স্থাপন করল টিম ইন্ডিয়া।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। রবীন্দ্র জাডেজার বদলে নিয়ে আসা হয় দীপক হুডাকে। আক্রমণাত্মক না খেলে কিছুটা রয়ে সয়েই রানের ভিত গড়েন ক্যারিবিয়ানরা। ৫ উইকেট খুইয়ে তারা করেন ১৬৪ রান। ভারতীয় বোলারদের মধ্যে ২টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার। হার্দিক ১ উইকেট নিলেও ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৯ রান। ক্যারিবিয়ানদের হয়ে কাইল মেয়ার্স একটি ঝোড়ো ইনিংস খেলেন। ৫০ বলে ৭৩ রানের অনবদ্য ইনিংস সাজিয়ে যান তিনি।

জবাবে ব্যাট করতে নামেন সূর্যকুমার যাদব এবং অধিনায়ক রোহিত শর্মা। একের পর এক  বাউন্ডারি মেরে খেলা জমিয়ে দেওয়ার মঞ্চ প্রস্তুতের সময় আচমকাই অসুস্থ হয়ে পড়েন 'হিটম্যান'। বোর্ডের তরফে জানান হয় ব্যাক স্প্যাজমজনিত শারীরিক সমস্যা দেখা দেয় তাঁর। ৫ বলে ১১ রান করে মাঠ ছাড়েন তিনি। এরপর শ্রেয়সের সঙ্গে জুটি বেঁধে রান তাড়া করেন সূর্যকুমার। মাত্র ২৬ বলে অর্ধশতরান পূর্ণ করেন। শ্রেয়স যদিও ২৭ বলে ২৪ রান করে ক্রিজে ফেরেন। যদিও সূর্যকুমার এবং শ্রেয়সের ১০৫ রানের জুটিতে ভর করেই লক্ষ্যমাত্রা পেরিয়ে যায় 'মেন ইন ব্লু'।