মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ, ডিমের দাম বেড়ে ৭টাকা! 

মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ, ডিমের দাম বেড়ে ৭টাকা! 

আরোহী নিউজ ডেস্ক:  একমাসের মধ্যে আবার বাড়ল ডিমের দাম । মাসের শুরুতে ডিমের দাম ছিল ৬ টাকা। কিছুদিন পর তা বেড়ে সাড়ে ৬ টাকা হল । মঙ্গলবার থেকে ডিমের দাম বেড়ে হল ৭ টাকা। একমাসের ব্যবধানে ডিমের দাম ১ টাকা বাড়ল । যদিও পাইকারি ব্যবসায়ীদের দাবি,মুরগির খাবারের দাম বাড়ার ফলে ডিমের মূল্যবৃদ্ধি হয়েছে ।   
আমজনতার রোজকার জীবনে ডিম-ভাত, ডিম সেদ্ধ, ওমলেট, পোচ নিত্যদিনের সঙ্গী। মাছ-মাংসের বদলে ডিম শরীরে প্রোটিনের ঘার্তি পূরণ করে । কিন্তু সেই ডিমের দামও বেড়ে চলেছে নাগাড়ে । যার জেরে জেরবার মধ্যবিত্ত । 
শুধু ডিমই নয়, লাফিয়ে লাফিয়ে দাম বাড়ছে মুরগির মাংসেরও । কলকাতার বাজারে কাটা মুরগির মাংসের  প্রতি কেজি দাম ২৬০ থেকে ২৭০ টাকা।  বিক্রেতাদের দাবি, জোগানের অভাবেই দাম বাড়ছে । এদিকে, দাম বাড়ায় মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ । এরমধ্যে পেট্রোল-ডিজেলের দাম আকাশছোঁয়া। লাগামছাড়া মূল্যবৃদ্ধি  রান্নার গ্যাসেরও।  

মূল্যবৃদ্ধির জেরে নাভিশ্বাস উঠছে আমজনতার।  সরকারি ন্যায্য মূল্যের দোকানে কাটা মুরগির দাম ২৪০ টাকা প্রতি কেজি। খোলা বাজারে মুরগির মাংসের দাম প্রতি কেজিতে ২৭০-২৮০ টাকা। যে হারে দিন দিন বাড়ছে ডিম,মুরগির মাংসের দাম, তাতে ক্রেতারা রীতিমতো পকেটে খাচ্ছেন ছ্যাঁকা ।  

এই অবস্থায় ক্রেতাদের একটাই প্রশ্ন, দাম কমবে কবে? কবে একটু স্বস্তিতে ব্যাগভর্তি বাজার করা যাবে ? তাই ডিমের দাম বাড়ার ফলে চিন্তায় মধ্যবিত্ত ।