আবারও বাংলায় মাথাচাড়া দিচ্ছে করোনা, বাড়ছে মৃত্যুর সংখ্যাও

আবারও বাংলায় মাথাচাড়া দিচ্ছে করোনা, বাড়ছে মৃত্যুর সংখ্যাও

আরোহী নিউজ ডেস্ক: আবারও বাংলায় মাথাচাড়া দিচ্ছে করোনা। পরপর তিনদিন সংক্রমিতের সংখ্যা ৮০০ পার করল। মঙ্গলবার একদিনে সংক্রমিত হয়েছিলেন ৮১৯ জন। বুধবার করোনা আক্রান্ত হন ৮৬২ জন। বৃহস্পতিবার সেই সংখ্যাটা হল ৮৬০ জন। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী মৃত্যু হয়েছে ১৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৮২৫ জন। সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৪ হাজার ১৭০টি। পজিটিভি রেট ১.৯৫ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ১০৬ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ১১ হাজার ৯১৯ জন। চলতি সপ্তাহে অনেকটাই নিয়ন্ত্রিত ছিল মৃত্যু। কেরলেও সংখ্যাটা কম ছিল। এরপর গতকাল হঠাৎ করে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০০ গণ্ডি ছাড়ায়। গত করোনায় প্রাণ হারিয়েছেন ৪৫৯ জন। 

তবে গতকালের তুলনায় বাড়ল সক্রিয় আক্রান্তের সংখ্যা। একদিনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৪২ জন। গত ২৪ ঘণ্টা মিলিয়ে দেশে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৬ হাজার ৬২০ জন। এখনও সক্রমণের নিরিখে কেরলে সংক্রমণ সর্বোচ্চ। সেই রাজ্যে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৬ হাজার ১১১ জন। মৃত্যু হয়েছে ৩৭২ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ৯৬৩ জনের শরীরে হদিশ মিলেছে ভাইরাসের। একদিনে মৃত্যু হয়েছে ২৪ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩১৩ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৭৭৫ জন।