কমল ডিজেলের দাম, রাজ্য সরকারের উদ্যোগে কমানো হল বাস ভাড়াও 

কমল ডিজেলের দাম, রাজ্য সরকারের উদ্যোগে কমানো হল বাস ভাড়াও 

আরোহী নিউজ ডেস্ক : জ্বালানির মূল্যবৃদ্ধির জেরে নাজেহাল আমজনতা। তেল থেকে শুরু করে পেট্রোল ডিজেলের সবকিছুই অগ্নিমূল্য। অবশেষে এল স্বস্তির খবর। কমল ডিজেলের দাম। সেজন্যই এবার কমানো হল বাসের ভাড়াও। নয়া ভাবনা ওড়িশা সরকারের। ডিজেলের দাম কমার পরে ওড়িশা সরকার বৃহস্পতিবার সমস্ত বিভাগে বাসের ভাড়া কমিয়েছে। পরিবহন কমিশনার বিজ্ঞপ্তি প্রকাশ করে বলেছেন, তাৎক্ষণিক প্রভাবে ভাড়া সংশোধন করা হয়েছে।

স্টেট ট্রান্সপোর্ট অথরিটির খবর অনুযায়ী, সাধারণ এবং এক্সপ্রেস বিভাগের বাসগুলির ভাড়া যথাক্রমে ৮৯ পয়সা এবং ৯৩ পয়সা/কিমি থেকে প্রতি কিলোমিটারে তিন পয়সা দ্বারা সংশোধন করা হয়েছে। ডিলাক্স এবং এসি ডিলাক্স বাসগুলিতে টিকিটের দাম প্রতি কিলোমিটারে ৬ পয়সা কমেছে, যখন সুপার প্রিমিয়াম বাসগুলিতে যাত্রার দাম নয় পয়সা কিলোমিটার কম হবে, বলে পরিবহণ দফতর জানিয়েছে।

অন্যদিকে পশ্চিমবঙ্গে বাসের ভাড়া বৃদ্ধির দাবি নিয়ে লাগাতার আন্দোলনে বাস মালিকরা। সরকারি নিয়কে তোয়াক্কা না করে বাড়িয়ে দেওয়া হয়েছে বাস ভাড়া। তবে এই কঠোর শাস্তির ব্যবস্থাও করেছে মমতার সরকার। পাশাপাশি বেশ কিছু জায়গায় শুরু হয়েছে  সিএনজি চালিত বাস। আগামীদিনে এই বাসই এগিয়ে নিয়ে যাবে বলে অভিমত পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিমের। এই বিষয়ে বেসরকারি বাস সংস্থার মালিক তপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,  "ওড়িশায় বাস ভাড়া আমাদের তুলনায় অনেক বেশি। সেখানে রাজ্য সরকারের এই গ্রহণযোগ্য।  তবে আমাদের প্রায় দেড় বছর বাস চলেনি। ভর্তুকি কে মেটাবে?। "