কলকাতার আকাশে ঘন মেঘ, বুধবারও চলতে পারে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির তাণ্ডব

কলকাতার আকাশে ঘন মেঘ, বুধবারও চলতে পারে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির তাণ্ডব

আরোহী নিউজ ডেস্ক :  বিকেল হতেই পাল্টে যাচ্ছে কলকাতার আবহাওয়া। মঙ্গলবার এমনই একটা দিনের সাক্ষী থাকলো শহর। স্বস্তির বৃষ্টির সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আর কিছুক্ষনের মধ্যেই কলকাতা ও সংলগ্ন এলাকা জুড়ে বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির সতর্কতা জারি করল হাওয়া অফিস।

মঙ্গলবার সকাল থেকে মেঘ রোদ্দুরের খেলা ছিল আকাশে। বিকেল হতেই কলকাতায় রং পাল্টায় আবহাওয়া। এদিনও বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আর কিছুক্ষনের মধ্যেই কলকাতা ও সংলগ্ন এলাকা জুড়ে বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির সতর্কতা জারি করল হাওয়া অফিস। আগেই উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতেও বৃষ্টির পূর্বাভাস ছিল।

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২-৩ ঘণ্টার মধ্যে দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা। ফলে আগামী ২-৩ ঘণ্টা খুব প্রয়োজন না হলে বাড়ি থেকে বাইরে যেতে নিষেধ করা হচ্ছে৷ মানুষজনকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। সকাল থেকে কলকাতা-সহ আশপাশের এলাকার আকাশ পরিষ্কার থাকলেও বিকেলে বদলাতে শুরু করে দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া। 

 এদিন সকালে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, কলকাতায় আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে৬। পাশাপাশি কয়েক পশলা বজ্রবিদ্যুৎ-সহকারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোনও কোনো জায়গায়। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। সোমবার এই তাপমাত্রা ছিল ২৫.১ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা ৯০%। আজ সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টা অর্থাৎ ২২ জুন বুধবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাধারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।