আলু দিয়ে মাংসের ঝোল খেতে খেতে একঘেয়ে হচ্ছেন, রইল লেবু রসুন দিয়ে লেমন গার্লিক চিকেন তৈরির রেসিপি

আলু দিয়ে মাংসের ঝোল খেতে খেতে একঘেয়ে হচ্ছেন, রইল লেবু রসুন দিয়ে লেমন গার্লিক চিকেন তৈরির রেসিপি


বাঙালীর মাংস মানেই আলু দিয়ে মাংসের ঝোল। এই খেতে খেতে বাঙালী বেশ বোর হয়ে যায়। মাংস খাওয়ার ইচ্ছে টাই চলে যায়। তবে আর একঘেয়ে খাবার না খেয়ে চলে আসুন এক অন্যধরনের রেসিপি খেতে। আজ রইল আপনাদের জন্য লেবু রসুন দিয়ে লেমন গার্লিক চিকেন তৈরির রেসিপি (Lemon Garlic Chicken Recipe)।

উপকরণ:- চিকেনের ব্রেস্ট, একটা ডিম, নুন,  সোয়া সস,  গোলমরিচ গুঁড়ো, ময়দা, তেল, বাটার, সেদ্ধ করা গাজর ও বিনস, রসুন কুচি, চিলি ফ্লেক্স, লেবুর রস, লেবুর খোসা কুচি, কর্নফ্লাওয়ার। 

পদ্ধতি:- চিকেন ব্রেস্টগুলোকে ধুয়ে জল ঝড়িয়ে নিয়ে একটা ডিম ফাটিয়ে দিতে দিতে হবে। এরপর নুন এক চামচ সোয়া সস আর হাফ চামচ গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে ১০-১৫ মিনিট ঢাকা দিয়ে রেখে দিন।

এরপর একটা ময়দা ছড়ানো থালায় চিকেন গুলো মাখিয়ে নিতে হবে ময়দায় । এরপর কড়ায় ২ চামচ তেল আর এক চামচ বাটার দিয়ে ২-৩ মিনিট এপিট ওপিট করে ভেজে নিতে হবে। ভাজা তেলের মধ্যেই বাটার দিয়ে সেদ্ধ করা গাজর ও বিনস এবং পরিমাণ মত নুন আর সামান্য গোলমরিচ গুঁড়ো দিয়ে কম আঁচে ভেজে নিতে হবে।

ওই ভাজা গুলি তুলে নিয়ে কড়ায় একচামচ তেল এক চামচ বাটার দিয়ে তাতে সামান্য রসুন কুচি আর চিলি ফ্লেক্স দিয়ে নাড়ুন। এরপর কড়ায় লেবুর রস দিয়ে তাতে লেবুর খোসা কুচি দিয়ে নাড়ুন।

এরপর সামান্য কর্নফ্লাওয়ার গোলা আর এক কাপ মত জল দিন, ফুটতে শুরু করলে চিকেনগুলো আর সবজি দিয়ে দিন আর ১০-১৫ মিনিট ঢাকা দিয়ে রান্না করলেই তৈরি লেমন গার্লিক চিকেন।