আপার লিপে অবাঞ্চিত লোমের সমস্যা, ঘরোয়া টোটকায় রয়েছে সমাধান 

আপার লিপে অবাঞ্চিত লোমের সমস্যা, ঘরোয়া টোটকায় রয়েছে সমাধান 

আরোহী নিউজ ডেস্ক:  অনেকের ঠোঁটের উপর, থুতনির নীচে, গালের ধারে গজায় অবাঞ্ছিত লোম । সামনেই শারোদৎসব ।  এইসময় কিভাবে অবাঞ্ছিত লোমের হাত থেকে মুক্তি পাবেন। তাই পার্লারে ভিড় না করে রইল কিছু ঘরোয়া টোটকা।

১)হলুদের প্যাক 
          হলুদ ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনে । রূপচর্চায় ম্যাজিকের মতো কাজ করে এটি। ফলে এই প্যাক আপনাকে শুধু যে লোমের থেকে মুক্তি দেবে তাই নয়, পাশাপাশি আপনার ত্বকও সুন্দর করবে।

জেনে নিন, এই প্যাক বানাবার প্রক্রিয়া -

একটি পাত্রে ২ টেবিল চামচ বেসন দিতে হবে তার সঙ্গে ১ টেবিল চামচ হলুদ ও ৩ টেবিল চামচ দুধ দিন। সমস্ত উপকরণ ভাল করে মিশিয়ে নিন। এরপর মুখে লাগিয়ে নিন। মিশ্রণটি মুখে ৩০ মিনিট পর্যন্ত শুকিয়ে নিন । শুকিয়ে গেলে পরিষ্কার করতে হবে। এরপর ঠান্ডা জলে ধুয়ে ফেলতে হবে।


পাতিলেবু ও চিনির প্যাক :

পাতিলেবুতে রয়েছে প্রচুর অ্যান্টি অক্সিডেন্ট। যা ত্বকের পরিচর্যায় খুব ভাল ফল দেয় । ত্বকের ন্যাচারাল ব্লিচিং এজেন্ট হিসেবেও এটি খুব ভাল কাজ করে ।

জেনে নিন, এই প্যাক বানাবার প্রক্রিয়া -

প্রথমে এক কাপ জল গরম করতে হবে । এবার এর মধ্যে পাতিলেবুর রস ও ২ কাপ চিনি মেশাতে হবে । চিনি গলে না যাওয়া পর্যন্ত জল গরম করতে হবে । জল ফুটলেই গ্যাস নিভিয়ে দিতে হবে । এবার মিশ্রণটি ঠান্ডা করতে হবে। তারপর পরিষ্কার মুখে লাগিয়ে নিতে হবে । যে দিকে লোম বাড়ছে সেদিকে লাগিয়ে নিতে হবে।প্যাক শুকিয়ে গেলে একেবারে উল্টো দিকে টেনে তুলতে হবে ।