ফের শীতের পথে বাধা পশ্চিমী ঝঞ্ঝা, রবিবার থেকেই বৃষ্টির পূর্বাভাস

ফের শীতের পথে বাধা পশ্চিমী ঝঞ্ঝা, রবিবার থেকেই বৃষ্টির পূর্বাভাস

আরোহী নিউজ ডেস্ক: রাজ্য শীতের পথে ফের বাধা হয়ে পশ্চিমী ঝঞ্জা। আর এর জেরে রবিবার থেকেই বৃষ্টি শুরু হতে পারে দক্ষিণবঙ্গে। ফলে বাড়বে তাপমাত্রা। গতকাল অতি সামান্য হলেও বৃষ্টি হতে দেখা গিয়েছে কালিম্পং, জলপাইগুড়ি এবং দার্জিলিং এলাকায়। কিন্তু এবার আজ থেকেই আগামী কয়েকদিন বৃষ্টি হতে চলেছে দক্ষিণ বঙ্গের জেলাগুলিতেও।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ থেকেই বাড়তে চলেছে তাপমাত্রা। আজ বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগণা, দুই মেদিনীপুর এবং কলকাতায়। ২৩ তারিখ ও ২৪ তারিখ বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই ২৩ ও ২৪ তারিখ বৃষ্টি হবে। পশ্চিমের জেলা নদিয়া, বাকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, মুর্শিদাবাদে শিলাবৃষ্টির সম্ভাবনা আছে। ২৫ তারিখ থেকে ফের আকাশ পরিষ্কার হবে।গোটা দক্ষিণবঙ্গ জুড়ে তাপমাত্রা ঘোরাঘুরি করবে ২৪ ডিগ্রি সেলসিয়াস থেকে ৮ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আগামী ৫ দিন ধরে বাড়বে রাতের তাপমাত্রা।  দক্ষিণবঙ্গের কিছু কিছু জায়গায় ঘন থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৪ ডিগ্রি এবং ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে। শুক্রবার ভোরে কুয়াশা থাকলেও পরে রোদ উঠবে। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াস।