গরু পাচার কাণ্ডে নয়া মোড়, এনামুলের তিন ভাগ্নের বিরুদ্ধে পরোয়ানা জারি

গরু পাচার কাণ্ডে নয়া মোড়, এনামুলের তিন ভাগ্নের বিরুদ্ধে পরোয়ানা জারি

আরোহী নিউজ ডেস্ক: গরু পাচার মামলায় নয়া মোড়।  সিবিআইয়ের হাতে ধৃত এনামুল হকের তিন ভাগ্নে জাহাঙ্গির আলম, হুমায়ুন কবির ও মেহেদি হাসান আরব আমিরশাহিতে পালাতে পারেন বলে তদন্তকারীদের সন্দেহ। এই অবস্থায় সিআইডির আবেদনের ভিত্তিতে বৃহস্পতিবার তিন ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল মুর্শিদাবাদের জঙ্গিপুর আদালত।

 গোয়েন্দা সূত্রে খবর, এনামুল সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার পর থেকে তাঁর সব ব্যবসা দেখভাল করছিলেন তাঁর ওই তিন ভাগ্নে। সিআইডি তদন্ত শুরু করতেই গা-ঢাকা দেন তাঁরা। প্রাথমিক ভাবে সিআইডি জানতে পেরেছে, মুর্শিদাবাদের চালকল ও মার্বেলের দোকান ছাড়াও তাঁদের আরও সম্পত্তি আছে। তার হদিস পেতে এদিন মুর্শিদাবাদের লালগোলার বিভিন্ন জায়গায় হানা দেন তদন্তকারীরা। তাঁদের দাবি, কলকাতার বেন্টিঙ্ক স্ট্রিটের অফিস ছাড়াও অন্যত্র তাদের প্রচুর সম্পত্তি রয়েছে। এমতাবস্থায় পিঠ বাঁচাতে তারা যে কোনো মুহূর্তে দেশ ছেড়ে পালতে পারেন। মূলত সেই কারণেই তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে সিবিআই আদালত।

 সিআইডি সূত্রের খবর, দু’সপ্তাহ ধরে ওই তিন ভাইয়ের মার্বেলের দোকান, চালকল এবং কলকাতার বিভিন্ন অফিসে তল্লাশি চালান তদন্তকারীরা। উদ্ধার হয় বিপুল নথি। অভিযোগ, জিজ্ঞাসাবাদের জন্য তিন জনকে ডেকে পাঠানো সত্ত্বেও তাঁরা আসেননি। তার পরেই সিআইডি-র তরফে তাঁদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানানো হয় এবং আদালত তা মঞ্জুর করে।